আমেরিকায় ভ্রমণ সতর্কতা থাকা উচিত: ড. মোমেন

প্রকাশিত: ৮:২৮ পূর্বাহ্ণ, মে ২২, ২০২৩

আমেরিকায় ভ্রমণ সতর্কতা থাকা উচিত: ড. মোমেন

অনলাইন ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে ভ্রমণ সতর্কতা দেওয়ার কোনো কারণ নেই। বরং আমেরিকায় গেলে, সেখানে ভ্রমণ সতর্কতা থাকা উচিৎ।

 

সোমবার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

 

প্রধানমন্ত্রীর কাতার সফর নিয়ে এই ব্রিফিংয়ের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

 

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পশ্চিম এশিয়া অনুবিভাগ) শফিকুর রহমান।

 

ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্রের সতর্ক বার্তা নিয়ে এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, এটা খুবই দুঃখজনক। কেন তারা দিল, সেটা তাদের জিজ্ঞাসা করুন। তবে আমাদের এখানে সভা সমিতিতে গুলিতে কেউ মরে না। বরং আমেরিকায় গেলে সেখানে শপিং মল, বারে সতর্কতা জারি করা যেতে পারে। আর এটা খুবই অদ্ভুত। আমাদের এখানে মার্কিন নাগরিককে কেন গুলি করবে?

 

তিনি বলেন, আমরা যারা দেশে থাকি, তারা জানেন, এখানে কোনো সংঘাতের আশঙ্কা নেই।

 

উল্লেখ্য, রোববার বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের ভ্রমণ সতর্কতা দেয় ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস।

 

‘ডেমোনেস্ট্রেশন অ্যালার্ট’ শিরোনামে প্রচারিত ওই সকর্তবার্তায় বলা হয়- বাংলাদেশের পরবর্তী সাধারণ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারির আগে বা তার মধ্যে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলের সমাবেশ এবং অন্যান্য নির্বাচন-সম্পর্কিত কার্যক্রম এরইমধ্যে শুরু হয়ে গেছে। সাধারণ নির্বাচনের সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভের সংখ্যা ক্রমবর্ধমান হারে বাড়তে পারে এবং এগুলোর গতি তীব্রতর হতে পারে। সম্ভাব্য পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশে থাকা মার্কিন নাগরিকদের আগাম সতর্কতা অনুশীলন করা উচিত।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন