সাবেক এমপি কয়েসের মৃত্যুবার্ষিকীতে নেই আ’লীগের কর্মসুচি, যুবলীগের মিলাদ

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

সাবেক এমপি কয়েসের মৃত্যুবার্ষিকীতে নেই আ’লীগের কর্মসুচি, যুবলীগের মিলাদ

নিউজ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে ২০২১ খ্রিষ্টাব্দের ১১ মার্চ মারা যান সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। আজ ২০২৩ খ্রিষ্টাব্দের ১১ মার্চ তাঁর মৃত্যুর দুই বছর পূর্ণ হলো। মাহমুদ উস সামাদ চৌধুরী সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। এছাড়াও তিঁনি ২০০৮ খ্রিষ্টাব্দে নবম, ২০১৪ খ্রিষ্টাব্দে দশম ও ২০১৮ খ্রিষ্টাব্দে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

তাঁর সময়কালে এই অঞ্চলে ব্যাপক উন্নয়ন কাজ সম্পাদিত হয়েছে। এজন্য তাঁকে মানুষ গভীর ভাবে ভালোবাসে ও শ্রদ্ধা করে। যার প্রমাণ পাওয়া যায় করোনাকালে অনুষ্ঠিত তাঁর বিশাল জানাজা। এসময় লাখো মানুষের উপস্থিতি প্রমাণ করেছিলো তিঁনি মানুষের কাছে কতো জনপ্রিয় নেতা ছিলেন।কিন্তু মৃত্যুর মাত্র দুই বছরের মধ্যে আওয়ীমীলীগের এই নেতার স্মরণে কোন কর্মসুচি নেয় নি তাঁর নির্বচনী এলাকার দুটি উপজেলা আওয়ামীলীগ।

 

তবে, তাঁর পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণের মধ্য দিয়ে সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের ২য় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। এছাড়াও ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের পক্ষ থেকেও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

 

শনিবার (১১ মার্চ) মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের পরিবাবারের পক্ষ থেকে দেলোয়ার হোসেন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এরপর তাঁর কবর জিয়ারত করা হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন বলে জানিয়েছেন, সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদ।

 

তিনি জানান, মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের কোন কর্মসুচি নেয়া হয়েছে কিনা আমার জানা নেই তবে, তাঁর পরিবারের পক্ষ থেকে বিস্তারিত কর্মসুচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসুচিতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

 

এদিকে, কেন্দ্রীয় কর্মসুচির দোহাই দিয়ে সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের ২য় মৃত্যুবার্ষিকীর দিনে কোন কর্মসুচি নেয়নি দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ। এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ সিলেট প্রতিদিনকে বলেন, কেন্দ্রীয় ভাবে শান্তি সমাবেশের কর্মসুচি থাকায় এদিন কোন কর্মসুচি নেয়া সম্ভব হয়নি। তবে এবিষয়ে আলোচনা হয়েছে মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসুচি হাতে নেয়া হবে।

 

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে ২০২১ খ্রিষ্টাব্দের ১১ মার্চ দুপুর ২টা ২০মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস।