সিলেটের ৩ স্থানে যেসব কাজ নিষিদ্ধ ঘোষণা করলো পুলিশ

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২৩

সিলেটের ৩ স্থানে যেসব কাজ নিষিদ্ধ ঘোষণা করলো পুলিশ

নিউজ ডেস্ক : সিলেট মহানগরীর ৩টি স্থানে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর, ইত্যাদি বহন, ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ কোন কাজ করা নিষিদ্ধ ঘোষণা করা করেছে পুলিশ।

 

আগামী শুক্রবার (১০ মার্চ) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

 

বুধবার (৮ মার্চ) বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপ্স) এবং সাময়িক দায়িত্বে-পুলিশ কমিশনার মুঃ মাসুদ রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ ও সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত হবে।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন এই পরীক্ষা কেন্দ্র সমূহে পরীক্ষা চলাকালীন সময়ে সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর প্রদত্ত ক্ষমতা বলে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর, ইত্যাদি বহণ, ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ কোন কাজ করা নিষিদ্ধ ঘোষণা করা হলো।

 

প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন সময়ে অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো। শুক্রবার (১০ মার্চ) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

 

এই আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

আসন্ন ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সকলের সার্বিক সহযোগীতা করেছে এসএমপি।