বাংলাদেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে : পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৩

বাংলাদেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে : পরিবেশমন্ত্রী

নিউজ ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশ ক্ষুদ্র আয়তনের একটি জনবহুল দেশ হওয়ায় দূষণ নিয়ন্ত্রণ কষ্টসাধ্য হলেও দেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে।

 

তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশ পারলে আমরা কেনো দেশকে পরিবেশ দূষণ মুক্ত করতে পারবো না। দেশকে দূষণমুক্ত সরকারের উদ্যোগের পাশাপাশি সকল শ্রেণির জনগণকে সম্পৃক্ত করা হবে।

 

‘এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২’ এ ভূষিত হওয়ায় মন্ত্রণালয়ের পক্ষ হতে পরিবেশমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য সোমবার বিকেলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, যেকোনো স্বীকৃতি পেলে দায়িত্ব আরও বেড়ে যায়। মন্ত্রণালয়ের কর্মচারীদের নিরলসভাবে কাজ করে পরিবেশের উন্নতি দৃশ্যমান করতে হবে। পরিবেশ মন্ত্রণালয়ের কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, দায়িত্বশীলতার সাথে মনোবল সহকারে দেশের পরিবেশ রক্ষায় কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে পরিবেশ রক্ষায় স্মার্টভাবে কাজ করতে হবে।

 

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় এটিএন বাংলা আয়োজিত এক অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন কে ‘বন, পরিবেশ ও জলবায়ু উন্নয়ন’ ক্যাটাগরিতে ‘এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২’- প্রদান করা হয়।