মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য জহিরুল হক

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য জহিরুল হক

নিউজ ডেস্ক : সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক।

 

মেট্রোপলিটন ইউনিভার্সিটির নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ জহিরুল হক। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের অনুমোদনে তাঁকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। জহিরুল হক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক।

 

বৃহস্পতিবার মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা জানায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন অবসরে যাওয়ায় এই পদটি শূন্য হয়। যথাযথ প্রক্রিয়া শেষে নতুন উপাচার্য হিসেবে ড. মোহাম্মদ জহিরুল হকের নিয়োগের বিষয়টি নিশ্চিত হয়েছে। শিগগিরই তিনি দায়িত্বভার গ্রহণ করবেন।

 

এদিকে, উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় জহিরুল হককে অভিনন্দন ও স্বাগত জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। তিনি আশা প্রকাশ করেছেন, নতুন উপাচার্যের নেতৃত্বে আধুনিক ও বিশ্বমানের শিক্ষাদানে এই বিশ্ববিদ্যালয় শীর্ষস্থান আরও সুসংহত করবে।

 

মোহাম্মদ জহিরুল হক শাবিপ্রবির পলিটিক্যাল স্টাডিজ ও পাবলিক অ্যাফেয়ার্স (পিএসএ) বিভাগের শিক্ষার্থী ছিলেন। পরবর্তীতে তিনি এই বিশ্ববিদ্যালয়েই শিক্ষকতায় যোগদান করেন। জহিরুল হকই শাবির প্রথম কোনো শিক্ষার্থী, যিনি কর্মজীবনে এসে কোনোও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন। শিক্ষা জীবনে তিনি কমনওয়েলথ স্কলারশিপ, ইউজিসি স্কলারশিপ, চ্যান্সেলর গোল্ড মেডেল, ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেলসহ বিভিন্ন পুরস্কার অর্জন করেন।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

সিলেট সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

সিলেট সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪