লজ্জার রেকর্ড গড়ে হারল পাকিস্তান

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৪

লজ্জার রেকর্ড গড়ে হারল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : একদিন বাকি থাকতেই হয়ে গেছে মুলতান টেস্টের ভাগ্য নির্ধারণ। যেখানে ইনিংস ব্যবধানে হার এড়ানোর সুযোগ ছিল পাকিস্তানের। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের সেই লজ্জা থেকে রক্ষা করতে পারলো না স্বাগতিকরা। বরং ইনিংস ব্যবধানে হেরে টেস্ট ইতিহাসের বিরল লজ্জার রেকর্ড গড়ল শান মাসুদের দল।

 

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়ে পাকিস্তান। ইনিংস এবং ৪৭ রানের ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। এতে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

 

ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করে ৫৫৬ রান করেছিল পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৮২৩ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। দ্বিতীয় ২২০ রানে অলআউট হয় স্বাগতিকরা।

 

টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে এমন ঘটনা এবারই প্রথম দেখল ক্রিকেটবিশ্ব। প্রথম ইনিংসে ৫০০‍‍`র বেশি রান করে প্রথম দল হিসেবে ইনিংস ব্যবধানে হারল পাকিস্তান। ইনিংস ব্যবধানে হারের অভিজ্ঞতা প্রথমবার হলেও প্রথম ইনিংসে পাঁচ শতাধিক রান করে আরও চারবার হেরেছে পাকিস্তান।

 

এই হারে লাল বলের ক্রিকেটে ব্যর্থতার পাল্লা আরও ভারী হলো পাকিস্তানের। দেশের মাটিতে এ নিয়ে টানা ১১ টেস্ট জয়হীন পাকিস্তান। ঘরের মাঠে সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারিতে টেস্ট ম্যাচ জিতেছিল দলটি। পাকিস্তান ক্রিকেটে এর আগে এমন ১১ ম্যাচ জয়হীন থাকার ঘটনা ঘটেছিল ৪৯ বছর আগে। তবে সেবার সেই ১১ ম্যাচের মধ্যে ১০টিতে ড্র করেছিল দলটি। এবার বেশিরভাগই হার।

 

শান মাসুদের অধিনায়কত্বে এই নিয়ে মোট ৬ বার হারল পাকিস্তান। অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে নেতৃত্ব শুরু করার পর এখন পর্যন্ত দলকে একটিও জয় এনে দিতে পারেননি এই অধিনায়ক।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন