বাইডেনপুত্র হান্টার ২০ মিনিট পরপর কোকেন নিতেন, সাবেক বান্ধবীর দাবি

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, জুন ৬, ২০২৪

বাইডেনপুত্র হান্টার ২০ মিনিট পরপর কোকেন নিতেন, সাবেক বান্ধবীর দাবি

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনের একটি আদালতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিচার চলছে। আগ্নেয়াস্ত্র-সংক্রান্ত এক মামলায় আদালতের শুনানিতে হান্টারের (৫৪) সাবেক বান্ধবী জোয়ে কেস্তান বলেন, হান্টার বাইডেন ২০ মিনিট পরপর কোকেন নিতেন।

 

শুনানিতে জোয়ে বলেন, হান্টারের সঙ্গে তার প্রথম যখন দেখা হয়েছিল, তখন তাকে ২০ মিনিট পরপর কোকেন নিতে দেখেন তিনি।

 

জোয়ে দাবি করেন, ২০১৭ সালের ডিসেম্বরে নিউইয়র্কের একটি ক্লাবে হান্টারের সঙ্গে তার প্রথম দেখা হয়েছিল। দেখা হওয়ার ১০ মিনিটের মধ্যে হান্টার কোকেন নিতে শুরু করেন। দুজনের মধ্যে সম্পর্ক থাকাকালে হান্টারের ঘন ঘন কোকেন নেওয়ার এই প্রবণতা তিনি লক্ষ্য করেছেন। মাদকের জন্য হান্টার প্রায়ই নগদ অর্থ তুলতেন।

 

হান্টারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে উইলমিংটনের আগ্নেয়াস্ত্রের একটি দোকান থেকে তিনি একটি রিভলবার কিনেছিলেন। আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি নিজের মাদকাসক্তি নিয়ে ফেডারেল কাগজপত্রে মিথ্যা তথ্য দিয়েছিলেন। হান্টার মিথ্যা দাবি করেছিলেন, তিনি মাদকাসক্ত নন; কিন্তু সেই সময় তিনি মাদক (কোকেন) ব্যবহারকারী ছিলেন। মাদকাসক্ত অবস্থায় তিনি নিজের কাছে আগ্নেয়াস্ত্র রেখেছিলেন।

 

আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন হান্টার। তার পক্ষের আইনজীবীরা বলেছেন, আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি আরোগ্যলাভ পর্যায়ে ছিলেন।

 

যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতাসীন প্রেসিডেন্টের ছেলের বিরুদ্ধে এই প্রথম ফৌজদারি অপরাধের অভিযোগে বিচার হচ্ছে। মামলায় হান্টারের বিরুদ্ধে তিনটি ফেডারেল অভিযোগ আনা হয়েছে। সব অভিযোগে তিনি দোষী সাব্যস্ত হলে তার ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন