সিলেট জকিগঞ্জের আটগ্রাম বাজারে ব্যবসায়ীকে প্রকাশ্য দিবালোকে পিঠিয়ে হত্যা

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২৩

সিলেট জকিগঞ্জের আটগ্রাম বাজারে ব্যবসায়ীকে প্রকাশ্য দিবালোকে পিঠিয়ে হত্যা

নিউজ ডেস্ক : সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন আটগ্রাম বাজারে গতকাল ০৭/০৬/২০২৩ ইংরেজী রোজ বুধবার এক মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন জকিগঞ্জ থানাধীন মরিচা গ্রামের আব্দুর রহিম তাপাদারের পুত্র বাবর তাপাদার। বুধবার বিকাল ৫টায় জাকিপঞ্জের আটগ্রাম বাজারে অবস্থিত নিহতের নিজস্ব দোকান ‘মাজেদ ভেরাইটিজ স্টোর’ নামক প্রতিষ্ঠানে উক্ত হত্যা কান্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, ঐদিন বিকাল অনুমান ৫টায় জকিগঞ্জ থানাধীন চারিগ্রাম নামক গ্রামের আব্দুল লতিফের পুত্র আব্দুস শহিদের নিকট পাওনা টাকা সংক্রান্ত বিরোধের জের ধরে নিহত বাবর তাপাদারের সহিত ব্যাপক বাকবিতণ্ডা হয়। উভয়ের মধ্যে প্রথমদিকে কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর আব্দুস শহিদ একটি লোহার রড দ্বারা নিহতের মাথা লক্ষ্য করে স্বজোরে একাধিক আঘাত করলে উক্ত আঘাত সমূহ নিহত বাবর তাপাদারের মাথার পেছন দিকে ও শরীরের বিভিন্ন স্থানে পড়ে এবং তিনি তাৎক্ষনিক মাটিতে লুঠিয়ে পড়েন। আব্দুস শহিদ তার হাতে থাকা লোহার রড দ্বারা উপর্যপুরি আঘাত করলে নিহতের মাথায় গুরুতর জখম হয়। আশপাশের লোকজন দৌড়ে আসলে আব্দুস শহিদ ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যান। পরবর্তীতে ঘটনাস্থলে উপস্থিত লোকজন বাবর তাপাদারকে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

ঐদিন সন্ধ্যা ৭টায় জকিগঞ্জ থানা কর্তৃপক্ষ জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করেন। নিহতের পিতা আব্দুর রহিম লাশ সনাক্ত করেন। পরবর্তীতে নিহত বাবর তাপাদারের মরদেহ সিলেট ওসমানী মেডিকেল কালেজ হাসপাতাল মর্গে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয় ।
এ বিষয়ে নিহতের পিতা আব্দুর রহিম জানান তার পুত্র তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। আব্দুল শহিদের নিকট পাওনা টাকা নিয়ে দীর্ঘদিন যাবৎ তার পুত্র বাবর তাপাদারের মনোমালিন্য চলছিল। ঘটনার দিন আব্দুশ শহিদ তার পুত্রকে আক্রমণ করে এলোপাতাড়ি আঘাত করে। তিনি আরো জানান এটা একটি পূর্ব পরিকল্পিত হত্যাকান্ড বলে তিনি মনে করেন এবং যথা শীঘ্রই হত্যাকারী আব্দুস শহিদকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবী করেন। এ বিষয়ে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকের যোগাযোগের প্রেক্ষিতে তিনি সহ অন্যান্য পুলিশ সদস্যগণ হাসপাতালে গিয়ে তার নির্দেশনা মতে পুলিশ উপ- পরিদর্শক জাহাঙ্গীর আলম মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন পরবর্তীতে তিনি সহ অন্যান্য পুলিশ সদস্যগণ ঘটনাস্থলে পরিদর্শন করেন।

 

তিনি আরো জানান এ বিষয়ে এযাবৎ কোন অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ দায়ের হলে পুলিশ ঘটনার সহিত সংশ্লিষ্ট খুনিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি জানান আব্দুস শহিদের সহিত দীর্ঘদিন যাবৎ নিহতের পাওনা টাকা নিয়ে বিরোধ চলছিল। উক্ত বিরোধের জের ধরে ঘটনার তারিখ ও সময়ে আব্দুস শহিদ নিহত বাবর তাপাদারের উপর হিংস্র আক্রমণ করেন। যার ফলশ্রুতিতে বাবর তাপাদার ঘটনাস্থলেই মারা যান। উক্ত ঘটনার পর আটগ্রাম বাজারের জনমনে ব্যাপক আতংক বিরাজ করিতেছে। বাবর তাপাদারের মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমেছে।