এমসি কলেজের অধ্যক্ষ মুক্ত ৩ দফা দাবিতে আন্দোলন, ৩ দিনের জন্য স্থগিত

প্রকাশিত: ৫:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৪

এমসি কলেজের অধ্যক্ষ মুক্ত ৩ দফা দাবিতে আন্দোলন, ৩ দিনের জন্য স্থগিত

নিউজ ডেস্ক : সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে পানি ও ইতিহাস বিভাগে শিক্ষক সংকট নিরসনসহ তিন দফা দাবিতে আন্দোলন ৩ দিনের জন্য স্থগিত করা হয়েছে।

 

এছাড়াও আন্দোলনরত শিক্ষার্থীরা অবরুদ্ধ অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজ কে মুক্ত করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ( ৮ ফেব্রুয়ারি) রাত নয়টার দিকে অধ্যক্ষের কার্যালয়ের তালা খুলে দেন তারা। সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামসহ কয়েকজনের মধ্যস্ততায় আন্দোলন রোববার পর্যন্ত স্থগিত করা হয় বলে জানা যায়।

 

এরআগে, বৃহস্পতিবার কলেজের ছাত্রাবাসে পানি সংকট, ইতিহাস বিভাগে শিক্ষক সংকট নিরসন, ছাত্রী নিবাসের নাম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নামকরণের তিন দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে অধ্যক্ষের কার্যালয়ে তালা দেয় শিক্ষার্থীরা।

 

শিক্ষার্থীদের দাবি, কলেজের ইতিহাস বিভাগে মাত্র চারজন শিক্ষক ছিলেন। গত কয়েক মাস থেকে একজন শিক্ষকও নেই এ বিভাগে। এছাড়া ছাত্রাবাসে দীর্ঘদিন ধরে পানির সংকট। এসব সমস্যা সমাধানে অধ্যক্ষকে লিখিত আবেদন দেওয়া হলেও তিনি কোনো উদ্যোগ নিচ্ছেন না। বৃহস্পতিবার এসব সমস্যা নিয়ে অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেন অধ্যক্ষ আবুল আনাম মো. রিয়াজ। বৈঠকে কোনো সমাধান হয়নি। এতে বিক্ষোব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে আন্দোলন করেন।

 

পরে রাত সাড়ে আটটার দিকে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল ইসলামের মধ্যস্ততায় সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহেল আহমদসহ কলেজ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

দীর্ঘ বৈঠকের পর অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজের আহবানে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। পরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আন্দোলন স্থগিতের বিষয়টি ঘোষণা করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল ইসলাম বলেন, কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে শিক্ষার্থীরা ৩ দিনের জন্য আন্দোলন স্থগিত করেছে।

 

ব্ঠৈকে এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজ সিটি কর্পোরেশনের সাথে আলোচনা করে রোববারের মধ্যে পানির সংকট নিরশনের আশ্বাস প্রদান করেন। এছাড়াও অন্যান্য দাবিগুলো সময় স্বাপেক্ষ বিষয়। প্রক্রিয়াধীন রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন