শ্রীমঙ্গল-কমলগঞ্জে জনগণের আস্থার প্রতিদান দিতে প্রতিশ্রুতিবদ্ধ আব্দুস শহীদ

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৪

শ্রীমঙ্গল-কমলগঞ্জে জনগণের আস্থার প্রতিদান  দিতে প্রতিশ্রুতিবদ্ধ আব্দুস শহীদ

বিকুল চক্রবর্তী : মৌলভীবাজার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার -৪ (শ্রীমঙ্গল – কমলগঞ্জ) আসনের বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস শহীদ সপ্তমবারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন ।

 

বিগত সময়ে তার নির্বাচনী এলাকায় আইনশৃৎঙ্খলা ও সামাজিক সম্প্রীতির আবহ রক্ষায় তার ভূমিকা ছিলো প্রশংসনীয়। এছাড়া, বিগত ৫ বছরে নির্বাচনী এলাকার দুটি উপজেলায় দলীয় সংহতি যথেষ্ট বেগবান হয়েছে, যার প্রমাণ এই আসনে আওয়ামী ঘরানার কেউই সতন্ত্র হিসেবে নির্বাচনে প্রার্থী হননি। যদিও ৭ জন মনোনয়ন ক্রয় করেছিলেন। এ আসনে তার সাথে প্রতিদ্বন্দীতা করছেন আরও দু’জন প্রার্থী।

 

তারা হলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মুহিত হাসানী ( মোমবাতি মার্কা) এবং বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের আনোয়ার হোসেন (মিনার মার্কা)। তারা দুজনই বলছেন, রাজনৈতিক সহাবস্থান এ আসনে সবসময়েই বজায় থাকে। বরাবরের মতো এবারও একটি সুষ্টু, অবাধ, নিরপেক্ষও উৎসবমুখর নির্বাচন হবে বলে তারা আশাপ্রকাশ করেন।

 

এবারের নির্বাচনে এই র্বষীয়ান প্রাজ্ঞ রাজনীতিবিদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি পুরো এলাকা চষে বেড়াচ্ছেন, তার সাথে সবসময়ই প্রচারণায় রয়েছেন স্ত্রী, কন্যা ও জামাতাসহ অনান্য স্বজনরা, তারা অপেক্ষাকৃত তরুন ও নারী ভোটারদের মধ্যে নির্বাচনের আমেজ সৃষ্টিতে সহায়ক ভূমিকা রাখছেন। এছাড়া, ভোটারের উপস্থিত বাড়াতে দলীয় সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীরা নৌকা মার্কার পক্ষে প্রচারণায় মাঠে রয়েছেন। তাছাড়া, এই আসনের জনগণ চিরাচরিতভাবেই নির্বাচনমূখী। অপেক্ষাকৃত শীতপ্রধান এ এলাকার আবহাওয়া অনুকুলে থাকলে ভোটারদের উপস্থিতি আশাব্যঞ্জক হবে বলে অনেকেই মত প্রকাশ করেন।

 

এলাকার বিভিন্ন ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, চা বাগানে শিক্ষাবিস্তারে আব্দুস শহীদের ভূমিকা অপরিসীম। এছাড়া, গ্রামীন অবকাঠামো উন্নয়নে তার অনন্য ভুমিকা রয়েছে। তবে, এবার স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য রয়েছে সে লক্ষ্যের আলোকে এলাকার আরো পরিকল্পিত উন্নয়ন চাইছেন ভোটাররা।

 

পাহাড় ও হাওরবেষ্টিত ভূ-প্রকৃতিগত সবুজ সৌন্দর্য্য এবং পযটনখাতে বেসরকারী উদ্যেক্তারা এগিয়ে আসার কারনে পর্যটকদের নিকট দিন দিন আকর্ষনীয় হয়ে উঠেছে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ। তাই এলাকার মানুষের আরো গোছানো, পরিচ্ছন্ন, আলোকময় শহর ও শহরতলীর প্রত্যাশা রয়েছে। যা বাস্তবায়নে বদ্ধ পরিকর বলে জানান উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। তিনি বলেন, তার কর্মযাত্রায় বিশেষ করে পর্যটকদের জন্য আগামীর শ্রীমঙ্গল- কমলগঞ্জে প্রতিটি রাস্তাঘাট থাকবে গ্রীন ও ক্লীন।

 

করা হয়ে আর্ন্তজাতিকমানের একটি স্টেডিয়াম, স্মার্ট পাঠাগার, বাসস্ট্যান্ড, টেকনিক্যাল কলেজ, পর্যটন পার্ক, ওয়াকওয়ে, মেডিক্যাল কলেজ, শমসেরনগর বিমানবন্দর চালুকরণ অথবা নতুন আরেকটি বিমান বন্ধর স্থাপনসহ স্থানীয় বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা। তিনি বলেন, শ্রীমঙ্গলের যানজট নিরসনে লক্ষ্যে বাইপাস রাস্তা নির্মান, স্বাস্থ্য শিক্ষা ও কৃষি ক্ষেত্রে উন্নয়নসহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে তিনি সচেষ্ট থাকবেন। একই সাথে তিনি গ্রামীণ ফোনের মাধ্যমে নৌকা মার্কায় ভোট দিতে তার নির্বাচনী এলাকার এক লক্ষ ভোটারকে মোবাইল ফোনে ভয়েজ কল পাঠান।

 

একই সাথে তার প্রতিদন্ধি প্রার্থীরাও দিচ্ছেন প্রতিশ্রæতির বুলি। তবে এই আসনটি বরাবরই আওয়ামীলীগের ভোট ব্যাংক হওয়ায় বিগত ৬ বারের ন্যায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার বিজয়ের পথ অনেকটাই সু নিশ্চিত। যার ফলে ৭ম বারের মতো সংসদে বসবেন এ প্রবীণ রাজনীতিবিদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন