সিলেট হরতাল-অবরোধ : চলছে না বাস, ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ৪:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০২৩

সিলেট হরতাল-অবরোধ : চলছে না বাস, ট্রেন চলাচল স্বাভাবিক

নিউজ ডেস্ক : বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের দ্বিতীয় দিনে আজ বুধবারও (১ নভেম্বর) সিলেটে চলছে না কোনো বাস। সকাল হতে সিলেট থেকে দূরপাল্লার কোনো বাসও ছেড়ে যায়নি। তবে সিএনজিচালিত অটোরিকশা, নিত্যপণ্যবাহী ও ব্যক্তিগত গাড়ি সকাল থেকে চলতে শুরু করেছে।

 

বাস বন্ধ থাকলেও আজ সকাল ৬টায় শিডিউলমতো কালনি এক্সপ্রেস ট্রেনটি সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেল স্টেশন মাস্টার মুহাম্মদ নুরুল ইসলাম।

 

এদিকে, অবরোধের সঙ্গে সিলেটে যোগ হয়েছে হরতালের ভোগান্তি। গতকাল সিলেটে পুলিশের ধাওয়ায় এক যুবদল নেতা দুর্ঘটনায় পড়ে নিহত হওয়ার প্রতিবাদে আজ সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে যুবদল। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় প্রতিবাদ সমাবেশ শেষে হরতালের ডাক দেয় সিলেট জেলা যুবদল।

 

গতকাল মঙ্গলবার দুুপুরে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় পিকেটিং করতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য দিলু আহমদ জিলু। যুবদলের অভিযোগ ধাওয়া করে পুলিশের গাড়ি ধাক্কা দিলে মোটরসাইকেল থেকে পড়ে জিলু আহত হন। পরে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়, আর হাসপাতালে মৃত্যু হয়।

 

এদিকে, অবরোধের দ্বিতীয় ও হরতালের দিনে আজ সিলেটে গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। টহল দিচ্ছে বিভিন্ন সড়কে। প্রস্তুত রয়েছে পুলিশের সাজোয়া যান এপিসি। তবে সকাল ৮টা পর্যন্ত বিএনপি-জামায়াত নেতাকর্মীদের রাস্তায় দেখা যায়নি।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার, পিপিএম) বলেন- জনসাধারণের জান-মালের নিরাপত্তায় মাঠে কাজ করছি। যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে আমরা প্রস্তুত। এখন পর্যন্ত সিলেটে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। জনসাধারণের প্রতি আমাদের আহ্বান- আতঙ্কিত বা উদ্বীগ্ন না হয়ে প্রতিদিনের মতো স্বাভাবিকভাবে কাজকর্মের জন্য যাতে তারা ঘর থেকে বের হন।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন