সিলেটে জাতীয় পতাকা সম্বলিত লাঠি দিয়ে গাড়ি ভাঙচুর

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

সিলেটে জাতীয় পতাকা সম্বলিত লাঠি দিয়ে গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক : সরকার পতনের একদফা দাবিতে বিএনপি ও জামায়াতের ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির শুরু হয়েছে সোমবার দিবাগত রাত ১২টা থেকে। মঙ্গলবার (৩১অক্টোবর) প্রথম দিনে অবরোধ চলাকালে সিলেট জেলা বিএনপির এক কর্মীকে জাতীয় পতাকা সম্বলিত লাঠি দিয়ে গাড়ি ভাঙচুর করতে দেখা গেছে।

 

জানা যায়, দক্ষিণ সুরমার ঢাকা-সিলেট মহাসড়কে তেতলী এলাকায় ড্রাম-গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখা হয়। এসময় ১৫-২০জন জেলা ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা দিয়ে গাড়ির গ্লাস ভাঙে এবং ইট নিক্ষেপ করে।এসময় বিএনপির এক কর্মী জাতীয় পতাকা সম্বলিত লাঠি দিয়ে পিকআপ ভ্যানের ভাংচুর করেন।

 

এছাড়াও সকাল থেকে দক্ষিণ সুরমার বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে ও সড়কে গাছ ফেলে সড়ক অবরোধ করে সিলেট জেলা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় বেশ কয়েকটি পিকআপ ভ্যান ভাঙচুর ও একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করা হয়।

 

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ছুটে যায়। পরে পিকেটারদের সঙ্গে বিজিবি ও পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তাদের ছত্রভঙ্গ করতে শর্টগানের গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। পরে অবরোধকারীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

 

স্থানীয় সূত্র মতে, সকাল ৮টার দিকে দক্ষিণ সুরমার গালিমপুর এলাকায় চান্দাইমুখীর রাস্তার মুখে বাইপাস সড়কে যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় গাড়িটিতে ভাঙচুরও চালান তারা। তবে বাসের যাত্রীরা গাড়ির টায়ারে লাগা আগুন নিভিয়ে ফেলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে পিকেটাররা পালিয়ে যান।

 

সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা জানান, ‘মানুষের সার্বিক নিরাপত্তায় পুলিশ প্রস্তুত আছে। কেউ নাশকতার চেষ্টা করলে দ্রুত তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেওয়া হয়েছে।’

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন