ইসরাইলি নারী জিম্মির ভিডিও প্রকাশ করল হামাস

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

ইসরাইলি নারী জিম্মির ভিডিও প্রকাশ করল হামাস

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলে হামলার পর সেখান থেকে আটক জিম্মিদের একজনের একটি ভিডিও প্রকাশ করেছে হামাস।

 

এতে দেখা যাচ্ছে একজন তরুণী নারী হিব্রু ভাষায় কথা বলছে এবং সে নিজেকে ২১ বছর বয়সী মায়া শেম বলে পরিচয় দিচ্ছে।

 

হামাসের সামরিক শাখা ইজ আদ-দিন আল-কাসাম ব্রিগেড এ ভিডিওটি প্রকাশ করেছে। ভিডিওতে ওই ইসরাইলি নারীর হাত ব্যান্ডেজে মোড়ানো অবস্থায় দেখা গেছে।

 

ভিডিওতে, তিনি বলেছিলেন যে তিনি গাজা সীমান্তের কাছে ইসরাইলের একটি ছোট শহর সেডেরট থেকে এসেছেন। হামলার দিন, তিনি কিবুতজ রেইমের সুপারনোভা সুকোট মিউজিক ফেস্টিভ্যালে যোগদান করছিলেন যখন হামাস সমাবেশে আক্রমণ করেছিল। মিউজিক ফেস্টে অন্তত ২৬০ জনকে হত্যা করা হয় এবং মিয়াসহ অন্যদের জিম্মি করা হয়।

 

মাত্র এক মিনিটের ভিডিওটিতে দেখা গেছে মায়ার ক্ষতস্থানে একজন ব্যান্ডেজ বাঁধছেন।

তার আঘাতের জন্য তিন ঘণ্টার অস্ত্রোপচার করা হয়েছে জানিয়ে ওই ইসরাইলি নারী বলেছেন, তারা (হামাস সদস্যরা) আমার যত্ন নিচ্ছে, তারা আমার চিকিৎসা করছে, তারা আমাকে ওষুধ দিচ্ছে।

 

মায়া শেম আরও বলেন, সবকিছু ঠিক আছে। কিন্তু আমি শুধু চাই যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফিরে যেতে, আমার পরিবারের কাছে, আমার বাবা-মায়ের কাছে, আমার ভাইবোনদের কাছে। দয়া করে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের এখান থেকে বের করুন।

 

মায়া শেম একজন ইসরাইলি-ফরাসি নাগরিক। রয়টার্স জানিয়েছে, তার পরিবার গত সপ্তাহে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার মেয়ের মুক্তিতে সহায়তা করার জন্য আবেদন করেছিল।

 

ইসরাইল জানিয়েছে, কমপক্ষে ১৯৯ জন ইসরাইলি নাগরিককে জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া হয়েছে। হামাসের সামরিক অংশের একজন মুখপাত্র বলেছেন, গাজায় কমপক্ষে ২০০ থেকে ২৫০ জন জিম্মি রয়েছে।