আলকারাসকে হারিয়ে জোকোভিচের শিরোপা

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

আলকারাসকে হারিয়ে জোকোভিচের শিরোপা

স্পোর্টস ডেস্ক : উইম্বলডন ফাইনাল হারের স্মৃতি এখনও দগদগে। প্রতিশোধ না হলেও সেই স্মৃতিতে কিছুটা হলেও প্রলেপ পড়েছে নোভাক জোকোভিচের।

 

উইম্বলডন চ্যাম্পিয়ন কার্লোস আলকারাসকে ৫-৭, ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৪) হারিয়ে সিনসিনাটি ওপেনের শিরোপা জিতেছেন এই সার্বিয়ান তারকা।
৩ ঘণ্টা ৪৯ মিনিটের শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রথম সেটে হেরে বসেন জোকোভিচ। দ্বিতীয় সেটে দুর্দান্ত লড়াই করেন দুজন। টেনিস ভক্তদের জন্য যা ছিল চোখের শান্তি। টাইব্রেকারে গিয়ে ম্যাচ পয়েন্টের খুব কাছে থাকলেও সেট জিততে পারেননি আলকারাস। তৃতীয় সেটেও হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে টাইব্রেকারে গিয়ে শেষ হাসি হাসেন জোকোভিচ।

 

আলকারাসের সঙ্গে এমন ম্যাচ খেলে জোকোভিচের মনে পড়ে গেছে ২০১২ অস্ট্রেলিয়ান ওপেন জয়ের কথা। পাঁচ ঘণ্টা ৫৩ মিনিটের সেই লড়াইয়ে রাফায়েল নাদালকে হারিয়েছিলেন তিনি, গ্র্যান্ডস্ল্যাম ইতিহাসে এটাই সবচেয়ে দীর্ঘতম ম্যাচ।

 

সিনসিনাটি ওপেন জিতে জোকোভিচ বলেন, ‘কোর্টে যা অনুভূতি হয়েছে তা আমাকে কিছুটা নাদালের বিপক্ষে লড়ার কথা মনে করিয়ে দেয়, যখন আমরা আমাদের সেরা সময়ে ছিলাম। আমার মনে হয় না জীবনে এমন ম্যাচ আমি খুব বেশি খেলেছি। প্রতিটি পয়েন্টের জন্য ছুটতে হয়েছে। প্রতিটি পয়েন্টের জন্য যুদ্ধ করতে হয়েছে। পরিস্থিতি নির্বিশেষে প্রতিটি পয়েন্ট, প্রতিটি শট অর্জন করতে হয়েছে। কোর্টে তার (আলকারাস) বিপক্ষে এমন কিছুর অনুভূতি পেয়ে দারুণ লাগছে। ‘

 

সিনসিনাটি ওপেনে মূলত ইউএস ওপেনের আগে নিজেদের ঝালিয়ে নেন টেনিস তারকারা। আগামী ২৮ আগস্ট থেকে শুরু হবে ইউএস ওপেন। গত বছর খেলতে না পারলেও গ্র্যান্ডস্ল্যামের এবারের আসরটিতে থাকছেন জোকোভিচ।