নেইমার কেন ব্রাজিল দলে, বুঝতে পারছেন না আল হিলাল কোচ

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

নেইমার কেন ব্রাজিল দলে, বুঝতে পারছেন না আল হিলাল কোচ

স্পোর্টস ডেস্ক : বড় ধরনের ইনজুরি কাটিয়ে গত ৩ আগস্ট খেলায় ফিরেছেন নেইমার। পিএসজির হয়ে গোলও করেছিলেন দুটি।

 

তবে সেই পিএসজি এখন তার সাবেক ক্লাব। গত মঙ্গলবার দুই বছরের চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন ব্রাজিল ফরোয়ার্ড। গতকাল তাকে রাজকীয়ভাবে বরণ করে নেয় ক্লাবটি। কিন্তু ম্যাচ খেলতে পারেননি।

নেইমারের না থাকার সেই ম্যাচে হতাশা নিয়ে মাঠ ছাড়ে আল হিলাল। আল ফিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। ম্যাচ শেষে আল হিলাল কোচ জানালেন, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগে মাঠে ফিরতে পারবেন না নেইমার। কিন্তু তা সত্ত্বেও সেপ্টেম্বরের শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য তাকে দলে রেখেছে ব্রাজিল। তাদের এমন সিদ্ধান্ত কোনোভাবেই বুঝে উঠতে পারছেন না আল হিলাল কোচ জর্জ জেসুস।

 

বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, ‘আমি জানি না, ব্রাজিল জাতীয় দল তাকে (নেইমার) কীভাবে ডাকতে পারে, সে প্রস্তুত নয় খেলার জন্য। ‘

 

‘নেইমার একজন মেধাসম্পন্ন ও সৃজনশীল খেলোয়াড়, সে আমাদের উন্নতি করতে সাহায্য করবে। তবে এখন তার সামান্য চোট রয়েছে এবং আমি জানি না, সে কবে ফিরবে। সম্ভবত সেপ্টেম্বরের মাঝামাঝি সে প্রস্তুত হয়ে উঠবে। ‘

 

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের হয়ে আর খেলেননি নেইমার। গত ফেব্রুয়ারিতে গোড়ালির ইনজুরিতে পড়েন তিনি। সেই চোট থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি ব্রাজিল ফরোয়ার্ড। কিন্তু তারপরও তাকে জাতীয় দলে রাখা হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। চার দিন পর পেরুর বিপক্ষে লড়বে তারা।