সিনেমার আইটেম গানে সোনিয়া

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৩

সিনেমার আইটেম গানে সোনিয়া

বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণে এসেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী ও নির্মাতা হৃদি হক। তার বাবা বরেণ্য নাট্যব্যক্তিত্ব প্রয়াত ড. ইনামুল হকের গল্প ভাবনায় মুক্তিযুদ্ধের সময়কার চিত্র ফুটে উঠবে ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাটিতে। চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

 

সম্প্রতি অন্তর্জালে প্রকাশ পেয়েছে এই সিনেমার আইটেম গান ‘ইয়ে শামে’। উর্দু গানটিতে লাস্যময়ী গায়িকা হিসেবে পারফর্ম করেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ সোনিয়া হোসেন। ভারতের দেবজ্যোতি মিশ্রর সুরে গানটি গেয়েছেন সঞ্চারী সেনগুপ্ত।

 সোনিয়া

গানে সোনিয়ার উপস্থিতি দারুণ প্রশংসা কুড়াচ্ছে। স্বল্প উপস্থিতিতে দেখা গেছে লিটু আনাম ও তারিন জাহানকেও। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ের চিত্র দারুণ ভাবে তুলে ধরা হয়েছে গানটিতে।

 

আইটেম গান প্রসঙ্গে সোনিয়া হোসেন বলেন, ‘এই সিনেমায় আমি পাকিস্তানি গায়িকার ভূমিকায় অভিনয় করেছি। সত্যি কথা বলতে, এর জন্য অনেক দিন প্রস্তুতি নিয়েছি। টানা ২ মাস রিহার্সাল করেছি। কোরিয়াগ্রাফার রায়হান আমাকে সবকিছু শিখিয়ে দিয়েছেন।’

 

নির্মাতা হৃদি হক সম্পর্কে তিনি বলেন, ‘হৃদি হক অসম্ভব জিনিয়াস একজন পরিচালক। অনেক ধৈর্য ও সততা নিয়ে কাজ করেন তিনি। তার পরিচালিত প্রথম সিনেমায় আইটেম গানে কাজ করেছি। অনেক ভালো লাগা কাজ করছে।’

 

গত ২৯ মে ড. ইনামুল হকের ৮০তম জন্মদিন উপলক্ষ্যে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে প্রদর্শন করা হয় ‘১৯৭১ সেই সব দিন’র টিজার, ট্রেলার। আগামী ১৮ আগস্ট মুক্তি পাবে ছবিটি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আবুল হায়াত, জয়ন্ত চট্রোপাধ্যায়, ফেরদৌস আহমেদ, লিটু আনাম, তারিন জাহান, হৃদি হক, সজল নূর, সানজিদা প্রীতি, নাজিয়া হক অর্ষা, আনিসুর রহমান মিলন, জুয়েল জহুর, মৌসুমী হামিদ, সাজু খাদেম, গীতশ্রী চৌধুরি, শিল্পী সরকার অপু প্রমুখ।