রাজশাহী সিটি নির্বাচন : ৯৬ কেন্দ্রে এগিয়ে নৌকার প্রার্থী লিটন

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

রাজশাহী সিটি নির্বাচন : ৯৬ কেন্দ্রে এগিয়ে নৌকার প্রার্থী লিটন

বুধবার ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন

 

অনলাইন ডেস্ক : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। ইতোমধ্যে ৯৬ কেন্দ্রের বেসরকারি ফল ঘোষণা করা হয়েছে।

 

বুধবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষিত ফল অনুযায়ী, ৯৬ কেন্দ্রে মেয়র পদে ৯৬ হাজার ৬২০ ভোট পেয়ে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন (নৌকা)। মেয়র পদে অন্যদের মধ্যে ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) ৮ হাজার ৬১৮ ভোট, জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার (গোলাপ) ৭ হাজার ৬২০ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল) ৬ হাজার ২৭৪ ভোট পেয়েছেন।

 

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের পর রাজশাহী সিটিতে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) নির্বাচন বয়কটের ঘোষণা দেন।

 

বুধবার সকাল ৮টা থেকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এই সিটিতে মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।

 

নির্বাচনে মোট ১৫৫টি কেন্দ্রের সবগুলোতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয় ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। ঢাকায় বসে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) কমিশনের সদস্যরা।

 

ভোটগ্রহণ শেষে বুধবার বিকেলে সিইসি কাজী হাবিবুল আউয়াল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে। বুধবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ভোট হয়েছে।’

 

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৫২ থেকে ৫৫ শতাংশ ভোট পড়েছে বলেও এ সময় উল্লেখ করেন সিইসি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন