সিলেটে সিসিক নির্বাচনে : নতুন ওয়ার্ডগুলোতে ভোটার বেশি

প্রকাশিত: ৬:৪৩ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৩

সিলেটে সিসিক নির্বাচনে : নতুন ওয়ার্ডগুলোতে ভোটার বেশি

স্টাফ রিপোর্ট : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সকাল থেকে শুরু হয়েছে ভোটগ্রহন। বেলা সাড়ে ১০ টা পর্যন্ত নগরের অন্তত ১০ টি কেন্দ্র ঘুরে দেখা গেছে বিপরীতমুখী চিত্র। কিছু সেন্টারে ভোটারদের দীর্ঘ লাইন ও কিছু সেন্টার ফাঁকা।

 

সিলেট নগরে এবার ৪২ টি ওয়ার্ডে নির্বাচন হচ্ছে। এরমধ্যে নতুন ১৫ টি ওয়ার্ডে এবারই প্রথম ভোট হচ্ছে।

 

ভোটকেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, নতুন ১৫ টি ওয়ার্ডের কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বেশি, তবে পুরনো ২৭ ওয়ার্ডের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অপেক্ষাকৃত কম। এসব ওয়ার্ডের অনেক কেন্দ্র ফাঁকা দেখা গেছে। তবে ভোটকেন্দ্র ফাঁকা থাকলেও বাইরে ভিড় দেখা গেছে।

 

সকাল ১০ টায় ৪ নং ওয়ার্ডের আম্বরখানা গার্লস স্কুল কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটকেন্দ্র প্রায় ফাঁকা। একজন দুজন করে ভোটার এসে ভোট দিচ্ছেন।

 

ভোটার উপস্থিতি কম জানিয়ে এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার দিবেন্দু রায় বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ২৮৩৪, প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১৩৪ টি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

 

একইভাবে নগরের ১৫ নং ওয়ার্ডের দুর্গাকুমার পাঠশালায় গিয়েও ভোটার উপস্থিতি তেমন দেখা যায়নি। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সেলিম আহমদ বেলা ১১ টায় জানান, তিন ঘণ্টায় ৩২০০ ভোটারের মধ্যে ৩০০ জন ভোট দিয়েছেন।

 

তিনি বলেন, সকালে ভোটার উপস্থিতি কম ছিল। এখন উপস্থিতি বাড়ছে।

 

সকাল ১০ টায় এই কেন্দ্রে ভোট দেন পররাষ্ট্রমন্ত্রী ড একে আবুল মোমেন। ভোটার উপস্থিতি নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, যারা ভোটার উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলে তাদের দেশের লোকজন ভোট দিতেই আগ্রহী নয়। আমাদের তো অনেক ভোটার এসেছে। প্রচুর নারীরা এসেছেন।

 

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে বলেও এসময় মন্তব্য করেন তিনি।

 

নগরের সুবিদবাজার এলাকার আনন্দনিকেতন স্কুলে ভোট দেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল। এ কেন্দ্রেও তেমন ভোটার দেখা যায়নি।

 

আনন্দ নিকেতন কেন্দ্রে সকাল সোয়া ৯ টায় ক্র্যাচে ভর ফিয়ে ভোট দিতে আসেন তওহিদা বেগম। কষ্ট করে আসার বিষয়ে তিনি বলেন, এক ভোটের জন্য একজন পাস বা ফেল করতে পারেন।

 

পার্শ্ববর্তী শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে মা শিখা ঘোষকে নিয়ে প্রথম ভোট দিতে আসেন শিপ্রা ঘোষ।

 

তিনি বলেন, জীবনের প্রথম ভোট; তাও ইভিএমে খুব ভালো লাগছে।

 

পুরনো ওয়ার্ডগুলোতে ভোটার উপস্থিতি কম জানিয়ে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজাদুর রহমান আজাদ বলেন, পুরনো ওয়ার্ডগুলোতে ভোটাররা কেন্দ্রে কম আসছেন তবে নতুন ওয়ার্ডগুলোতে প্রচুর ভোটার কেন্দ্রে আসছেন।

 

আজাদের কথার প্রমাণ পাওয়া গেলো নগরের নতুন ১৫ টি ওয়ার্ডের কেন্দ্রগুলোতে গিয়ে।

 

এবার প্রথম ভোট হওয়া ৪২ নম্বর ওয়ার্ডের আল-জামেয়া আইডিয়াল একাডেমি কেন্দ্রে দেখা যায় সকাল সাড়ে সাতটা থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ভোটাররা।

 

আল-জামেয়া আইডিয়াল একাডেমি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা চৌধুরী নিশাতুর রহমান কোরেশী সকাল ১১ টায় বলেন, ভোট শান্তিপূর্ণভাবে চলছে। কোনো ধরনের ঝামেলা নেই। এখন পর্যন্ত ২০ শতাংশ ভোট গ্রহণ হয়েছে।

 

নগরের ৩২ নং ওয়ার্ডের শাহজালাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের ভিড়।

 

এখানকার প্রিসাইডিং অফিসার মোহাম্মদ ওমর ফারুক বলেন, ভোটার উপস্থিতি ভালো। তবে ইভিএমে ভোট গ্রহণে দেরি হচ্ছে।

 

বেলা ১২ টা পর্যন্ত এই কেন্দ্রের ৩০৮৫ ভোটের মধ্যে ২০ শতাংশ গ্রহণ হয়েছে বলে জানান তিনি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন