১৩ বছর বয়সেই ডায়াবেটিস ধরা পড়ে নিকের

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

১৩ বছর বয়সেই ডায়াবেটিস ধরা পড়ে নিকের

 নিউজ ডেসকঃ নভেমবরে  যুক্তরাষ্ট্রের জাতীয় ডায়াবেটিস মাস। মাসটি উপলক্ষে ডায়াবেটিস আক্রান্ত শোবিজ তারকারা জীবনের নানান অভিজ্ঞতা ভাগ করেন ভক্তদের সঙ্গে। এবার মার্কিন গায়ক নিক জোনাসও শেয়ার করলেন তার ডায়াবেটিস ধরা পড়ার অভিজ্ঞতার কথা।

বুধবার (১৭ নভেম্বর) ইনস্টাগ্রামে ডায়াবেটিস ধরা পড়ার অভিজ্ঞতার কথা স্মরণ করে নিক জানান, ১৩ বছর বয়সে ডায়াবেটিস ধরা পড়ার পর চিন্তিত ছিলেন তিনি। এমনকি ডায়াবেটিস তার ক্যারিয়ারকে ধ্বংস করে দেবে ভেবেও চিন্তিত ছিলেন নিক।

পোস্টে নিক লিখেছেন, “জাতীয় ডায়াবেটিস মাসের সম্মানে আমি প্রতিদিন আমার গল্পের মাধ্যমে নায়কদের স্বীকৃতি দিচ্ছি। আজ ব্যক্তিগতভাবে আমার সঙ্গে ঘটা ঘটনাটি শেয়ার করছি, কারণ আজ আমার ডায়াবেটিস ধরা পড়ার ১৬তম বছর। আমার বয়স তখন ১৩, ভাইদের অভিনয় করছিলাম। আমি জানতাম যে কিছু একটা সমস্যা চলছে তাই বাবা-মায়ের কাছে গিয়ে তাদের বলেছিলাম ডাক্তারের সঙ্গে দেখা করা প্রয়োজন। আমার লক্ষণগুলো দেখার পর শিশুরোগ বিশেষজ্ঞ জানিয়েছেন আমার টাইপ ১ ডায়াবেটিস আছে।”

নিক আরও লিখেছেন, “সমস্ত উপসর্গগুলোই টাইপ ১-এর সঙ্গে মিলে যাচ্ছিল। আমি বিধ্বস্ত ছিলাম এবং ভয় পেয়েছিলাম। এর মানে কী আমার বিশ্বভ্রমণ ও সঙ্গীত সাধনার স্বপ্ন শেষ? তবে আমি প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম ডায়াবেটিস আমাকে থামিয়ে দিতে পারবে না।”