সৌদি আরবে মেসি-বেনজেমাকে আমন্ত্রণ রোনালদোর

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

সৌদি আরবে মেসি-বেনজেমাকে আমন্ত্রণ রোনালদোর

ক্রীড়া ডেস্ক : গত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে, আল নাসর থেকে ইউরোপে ফেরার পথ খুঁজছেন রোনালদো। সৌদি আরব ‘আধুনিক সমাজ থেকে অনেক পিছিয়ে’ এমনটাই নাকি মনে করেন এই পর্তুগিজ তারকা। কিন্তু সৌদি প্রো লিগকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। আগামী মৌসুমেও আল নাসরে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

 

ইউনাইটেড ছেড়ে এ বছরের জানুয়ারিতে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন রোনালদো। প্রথম মৌসুমে ১৯ ম্যাচে ১৪ গোল করলেও কিছুই জিততে পারেনি তার দল। তবে সৌদি আরবের ঘরোয়া ফুটবলে এরই মধ্যে বিশ্বের আরও কিছু তারকা ফুটবলারের যোগ দেওয়ার গুঞ্জন চলছে।

 

রোনালদো আসার পর এমন সব গুঞ্জন ও সম্ভাবনার দুয়ার যেন খুলে গেছে! লিওনেল মেসি এবং করিম বেনজেমার মতো তারকারা সৌদি প্রো লিগে যোগ দিতে পারেন। গুঞ্জন আছে সের্হিও বুসকেটস, জর্দি আলবাদের নিয়েও। তাদের প্রতিও নাকি আগ্রহী সৌদি আরবের কিছু ক্লাব। এখনো কিছু চূড়ান্ত না হলেও সবাইকে প্রো লিগে খেলার আমন্ত্রণ জানিয়েছেন রোনালদো।

 

সম্প্রতি এক সাক্ষাথকারে রোনালদো বলেন, বড় বড় এসব তারকা সৌদি প্রো লিগে যোগ দিলে প্রতিযোগিতাটির জন্যই মঙ্গল, ‘তাদের মতো এমন সব বড় বড় তারকা থেকে তরুণ ও বয়স্করাও যদি এখানে আসে, তাহলে তাদের স্বাগত জানাই। কারণ সেটা ঘটলে লিগের একটু হলেও উন্নতি হবে।’

 

সৌদি প্রো লিগে এবার আল ইত্তিহাদের কাছে শিরোপা লড়াইয়ে হেরে যায় আল নাসর। কিং কাপ জিতেছে আল হিলাল। আগামী মৌসুমে নিজের দল আল নাসরকে কিছু জেতাতে চান রোনালদো, ‘সত্যি বলতে আমি এ বছর কিছু জেতার আশায় ছিলাম। কিন্তু আমরা যা ভাবি সব সময় তা ঘটে না। বড় কিছু জিততে কখনো কখনো আমাদের আরও বেশি ধারাবাহিকতা ও ধৈর্যের প্রয়োজন হয়।’