মাটির নিচে বিকট আওয়াজ, ভীত-সন্ত্রস্ত গ্রামবাসী

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

মাটির নিচে বিকট আওয়াজ, ভীত-সন্ত্রস্ত গ্রামবাসী

আন্তর্জাতিক ডেস্ক : রহস্যময় আওয়াজে ভীত পুরো গ্রামের মানুষ। স্থানীয়দের দাবি, মাটির নিচ থেকে বিকট শব্দ ভেসে আসছে। শুক্রবার ভোরে পর পর দু’বার এই শব্দ শোনা গেছে।

 

কানফাটানো সেই আওয়াজ শোনা গেছে পাশের গ্রামেও। রহস্যময় সেই আওয়াজ নিয়ে হুলস্থুল পড়ে গেছে ভারতের কেরালার কোট্টায়ম জেলার চেনাপ্পাড়ি গ্রামে।

 

মাটির নিচ থেকে কিসের শব্দ ভেসে আসছে, তা জানতে বিশেষজ্ঞদের ডেকে পাঠানো হয়েছে। কেরালার ভূতত্ত্ব পর্যবেক্ষণ দপ্তর জানিয়েছে, একটি বিশেষজ্ঞ দল ওই গ্রামে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। কিসের আওয়াজ তা খতিয়ে দেখা হবে।

 

ভূতত্ত্ব দপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, দিন কয়েক আগেই ওই গ্রামের আশপাশে এক ধরনের শব্দের খবর পেয়েছিল তারা। তার পরই তারা ঘটনাস্থলে যায়। সেই একই ধরনের আওয়াজ শোনা যায় চেনাপ্পাড়ি গ্রামে। তবে আওয়াজটি কিসের তা এখনও চিহ্নিত করা যায়নি।

 

তারা জানিয়েছেন, সেন্টার ফর আর্থ সায়েন্সেস (সিইএস)-কে খবর দেওয়া হয়েছে। এই আওয়াজের নেপথ্যে বিজ্ঞানসম্মত কোনো কারণ আছে কি না তা খতিয়ে দেখবে সিইএস। তবে প্রাথমিকভাবে ভূতত্ত্ব দপ্তরের কর্মকর্তারা আওয়াজটিকে চিহ্নিত করার কাজ করবেন বলে স্থানীয় প্রশাসন সূত্র জানিয়েছে।

সূত্র: আনন্দবাজার

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন