মেধাবী ছাত্র-ছাত্রীরা একদিন সমাজের কর্ণধার হবে…..চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ

প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

মেধাবী ছাত্র-ছাত্রীরা একদিন সমাজের কর্ণধার হবে…..চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ

নিউজ ডেস্ক :: গৌরারং ইউনিয়ন পেশাজীবি কল্যাণ সমিতি,সিলেট কর্তৃক গৌরারং ইউনিয়নস্থ স্থায়ী বাসিন্দাদের মধ্য হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২২ সালে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বৃত্তি ও মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের “মেধাবী শিক্ষার্থী সম্মাননা-২০২৩” প্রদান করা হয়েছে।

 

২৩ এপ্রিল রবিবার বিকেলে গৌরারং ইউনিয়নের প্রাণকেন্দ্র টুকেরবাজারে অবস্থিত আব্দুছ ছত্তার এন্ড মরিয়ম উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল আমিন।

গৌরারং ইউনিয়ন পেশাজীবি কল্যাণ সমিতি,সিলেটের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আতিকুর রহমানের সভাপতিত্বে,যুগ্ম সম্পাদক ফজলুল হক ও দপ্তর বিষয়ক সম্পাদক তফাজ্জুল হক সুমনের পরিচালনায় সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক রশীদ চৌধুরী সুচনা বক্তব্য রাখেন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট মতিউর রহমান পীর,গৌরারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব হাজী মোক্তার আলী,আব্দুছ ছত্তার এন্ড মরিয়ম উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী আব্দুল মালেক, টুকেরবাজার আনোয়ারুল উলুম হাফিজিয়া মাদ্রেসার মুহতামিম মাওলানা আব্দুল ওয়াহহাব, বিশিষ্ট শিক্ষানুরাগী লাল মিয়া, নুরুজ আলী, এডভোকেট শহীদুল ইসলাম,মাহবুব বখত চৌধুরী ,ইসলামগঞ্জ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জামাল হোসেন,ইয়াকুব উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আহমদ, আব্দুছ ছত্তার এন্ড মরিয়ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান,ইউপি সদস্য আবু সালেক।

 

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ-সভাপতি নিরঞ্জন সরকার,রিয়াজ আলম,সাংগঠনিক-সম্পাদক উমর গণি রাসেল।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ক্বোরআন থেকে তেলাওয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক আরশদ নোমান ইচ্ছারচরী ও গীতা পাঠ করেন সদস্য দুলাল দাশ।

 

উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আবুল ফজল,ইকবাল হোসেন,শাহ মাহমুদুল হক,তোফায়েল মোস্তফা,প্রচার ও প্রকাশনা সম্পাদক সামছুল আবেদীন কাশেম, আপ্যায়ন সম্পাদক আল আমিন,ক্রীড়া বিষয়ক সম্পাদক আসন আলী ডালিম,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান,সমাজসেবা সম্পাদক ছাদিক রহমান সদস্য ফারুক আহমদ,কয়েছ আহমদ,শাহীন মিয়া।

 

ইউপি সদস্য মতিন মিয়া,আব্দুস ছোবহান।যুবসমাজের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম পলাশ,গোলাম কিবরিয়া,মইনুল ইসলাম,সাইফুর রহমান,শাহ সায়েম,আতাহার চৌধুরী শাহীন,বরকত আলী ইমন,রাসেল মিয়াসহ সম্মাননা প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ।

 

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল আমিন বলেন,সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা হবার কৃতিত্ব অর্জন করতে হবে।

 

তোমরাই আগামীতে গৌরারং ইউনিয়নকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। তিনি আরও বলেন, সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে শিখায়।গৌরারং ইউনিয়নের অনেকেই আজ দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত আছেন এবং সততার সাথে দেশের জন্য কাজ করে যাচ্ছেন।

 

সভায় বক্তারা আরও বলেন গৌরারং ইউনিয়নবাসীর সংগঠন গৌরারং ইউনিয়ন পেশাজীবি কল্যাণ সমিতি সিলেট।এই সমিতি প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার কল্যাণ,শিক্ষা,চিকিৎসা,সমাজসেবা,দুস্থদের আর্থিক ও খাদ্য সহায়তা,বৃক্ষরোপণসহ সকল জনকল্যাণমুখী কার্যক্রমের মাধ্যমে সমাজের উন্নয়নে আলো ছড়াচ্ছে।সমিতির সকল সদস্যবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার মাধ্যমে দেশের কল্যাণে ভূমিকা রাখছে।বক্তারা সমিতির ঐতিহ্য ও সুনাম ধরে রেখে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।