যুক্তরাষ্ট্রের দু’টি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত অন্তত ৯

প্রকাশিত: ৭:৪১ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২৩

যুক্তরাষ্ট্রের দু’টি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত অন্তত ৯

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : কেনটাকিতে মার্কিন সেনাবাহিনীর দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর অন্তত নয়জন নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রাজ্যের গভর্নর অ্যান্ডি বেসিয়ার বলেছেন যে, এটি ‘কঠিন খবর’ এবং ‘একটি হেলিকপ্টার দুর্ঘটনার প্রাথমিক প্রতিবেদন তৈরি করা হচ্ছে এবং এ ঘটনায় বেশ কয়েকজন হতাহতের আশঙ্কা করা হচ্ছে’।

 

স্থানীয় সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে, ঘটনাটি স্থানীয় সময় রাত প্রায় ০৯:৩৫ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ০৭:৩৫ মিনিট) ঘটেছে এবং নয়জনের মতো নিহত হতে পারে। স্থানীয় সামরিক বাহিনী নিশ্চিত করেছে যে, তাদের হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছে। এটি বড় ফোর্ট ক্যাম্পবেল সামরিক ঘাঁটির কাছাকাছি ট্রিগ কাউন্টি এলাকায় ঘটেছে।

 

বিবিসিকে দেয়া এক বিবৃতিতে ফোর্ট ক্যাম্পবেলের একজন মুখপাত্র বলেছেন যে, দুটি এইচএইচ৬০ ব্ল্যাকহক হেলিকপ্টার ‘একটি নিয়মিত প্রশিক্ষণ মিশনে’ বিধ্বস্ত হয়েছে। ‘ক্রু সদস্যদের অবস্থা এখনো অজানা,’ তারা বলেন, ‘কমান্ডটি বর্তমানে পরিষেবা সদস্যদের এবং তাদের পরিবারের যত্ন নেয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করছে।’

 

তারা যোগ করেছে যে ঘটনাটি তদন্তাধীন এবং এটি উপলব্ধ হলে আরও তথ্য প্রকাশ করা হবে। ফোর্ট ক্যাম্পবেল সামরিক ঘাঁটি ট্রিগ কাউন্টি থেকে অল্প দূরে অবস্থিত। জড়িত হেলিকপ্টারগুলি ১০১ তম এয়ারবর্ন ডিভিশনের, যা মার্কিন সেনাবাহিনীর একমাত্র বিমান হামলা বিভাগ এবং আন্তর্জাতিকভাবে বিরোধপূর্ণ অঞ্চলে পাঠানো হয়েছে। সূত্র: বিবিসি।