পঞ্চগড় ও ঠাকুরগাঁও চিনিকল পরিদর্শন করেন শিল্প সচিব

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৩

পঞ্চগড় ও ঠাকুরগাঁও চিনিকল পরিদর্শন করেন শিল্প সচিব

নিউজ ডেস্ক : শিল্প সচিব জাকিয়া সুলতানা গতকাল (৫ মার্চ, রোববার) পঞ্চগড় ও ঠাকুরগাঁও চিনিকল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি চিনিকলগুলোর কর্মকর্তা-কর্মচারীসহ স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, আখচাষী ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি আখচাষী ও মিলের কর্মকর্তা-কর্মচারীগণের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

 

পরিদর্শনকালে বিএসএফআইসি-এর চেয়ারম্যান মো: আরিফুর রহমান অপু, বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ-এর National Growing Manager বেলায়েত আল আহসানসহ মন্ত্রণালয় ও সুগারমিলের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

শিল্প সচিব বলেন, চিনিকলগুলো এ অঞ্চলের দীর্ঘদিনের ঐতিহ্য। চিনিকলগুলোকে বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলা করে সাফল্যের ধারায় ফিরিয়ে আনতে হলে সকলের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। আখ চাষীদের উদ্দেশ্যে তিনি বলেন একর প্রতি আখের ফলন বৃদ্ধির জন্য আখ রোপন পরবর্তী পরিচর্যা খুবই গুরুত্বপূর্ণ। আখের জমিতে সময়মত সারের প্রয়োগ ও সেচের ব্যবস্হা করা, শতভাগ জার্মিনেশন নিশ্চিত করা ও মনিটরিং ব্যবস্হা জোরদার করতে হবে। একর প্রতি আখের ফলন বৃদ্ধির লক্ষ্যে চিনি কলের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির নির্দেশনা প্রদান করেন।

 

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোনো আবাদযোগ্য জমি ফেলে রাখা যাবে না। তিনি চিনি শিল্পের সুদিন ফিরিয়ে আনতে সকলের সহযোগিতা কামনা করেন।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন