টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনেক আশাবাদী বাংলাদেশ। বিশ্বকাপে খেলার জন্য দেশ ছাড়ার আগে নিজের আশার কথা জানান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

 

‘আমাদের এবারের দলটা খুবই ভারসাম্যপূর্ণ হয়েছে। অনেক তরুণী প্রতিভাবান ক্রিকেটারদের দলে নেওয়া হয়েছে। এর সাথে অনেক অভিজ্ঞ ক্রিকেটাররাও আছেন। আমি অনেক আশাবাদী এই দল নিয়ে।’- এভাবে বলেছেন জ্যোতি।

 

এবারের আসর বসতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ দল ঢাকা ত্যাগ করবে। জ্যোতি বলেন, ‘দেশবাসীর কাছে আমি দোয়াপ্রার্থী। আমরা যেন সেখানে গিয়ে ভালো খেলতে পারি এবং অবশ্যই দেশের জন্য সম্মান বয়ে নিয়ে আসতে পারি।’

 

১০ দল নিয়ে দুই গ্রুপে হবে এবারের বিশ্বকাপ। বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। বাকি দলগুলো হলো অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

 

বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে ১২ ফেব্রুয়ারি। এর আগে ঘরের মাঠে হওয়া এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্ন শেষ হয় যায় জ্যোতিদের। এবার তাদের পালা হারের প্রতিশোধ নিয়ে বিশ্বকাপে দারুণ শুরু করা। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪ ফেব্রুয়ারি ও নিউ জিল্যান্ডের বিপক্ষে ১৭ ফেব্রুয়ারি মাঠ নামবে বাংলাদেশ।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ বাংলাদেশ জিতেছে ২০১৪ সালে। এরপর তিনটি বিশ্বকাপে কোনো জয়ের মুখ দেখেনি লাল সবুজের মেয়েরা। এবার কি এই খরা কাটাতে পারবে জ্যোতির দল?

 

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘অনেকদিন আগে আমরা একটা ম্যাচ জিতেছি। আমার চতুর্থ আর অন্যদের হয়তো পঞ্চম বিশ্বকাপ। তো সবারই ইচ্ছে এবার যেন আমরা রেকর্ডটা ভেঙে ফেলি।’

 

‘আমার মোমেন্টাম যেটা অ্যাওয়েতে আছে, একটা মোমেন্টাম যদি ভালো পাই প্রথম ম্যাচে সেটা এগিয়ে নিতে পারলে ভালো। যাদের সঙ্গে এবার খেলা, গ্রুপ পর্বে দুই তিনটা ম্যাচ বের করে নিয়ে আসা সম্ভব আমার মনে হয়। শুধু একটা মোমেন্টাম দরকার আমাদের।’- আরও যোগ করেন জ্যোতি।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন