সিলেটে পেট্রল পাম্প মালিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

সিলেটে পেট্রল পাম্প মালিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

নিউজ ডেস্ক : সিলেটে পাম্পগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকার ঘোষনা দিয়েছে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প এ্যান্ড ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটি। শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে এ ঘোষনা দেয়া হয়।

 

বেশ কয়েক মাস ধরে সিলেটের পেট্রল পাম্পগুলোতে জ্বালানি তেলের তীব্র সংকট দেখা দিয়েছে। দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় মালিকানাধীন স্থানীয় পরিশোধনাগার বন্ধ থাকা, রেলের ওয়াগন সংকট ও শীত মৌসুমে চাহিদা বাড়ায় বেড়েছে এই সংকট। জ্বালানি তেল সংকট নিরসনে সিলেটের পরিশোধনাগারগুলো চালুর দাবিতে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন। কিন্তু নানা অজুহাতে বন্ধ রাখা হয়েছে শোধনাগারগুলো।

 

চাহিদা অনুযায়ী সরবরাহ না থাকায় সিলেটের ব্যবসায়ীদের ভৈরব থেকে নিজ খরচে জ্বালানি তেল সংগ্রহ করতে হচ্ছে। এতে বাড়ছে পরিবহন ব্যয়।

 

সরবরাহ কম থাকায় বিভাগের সব পেট্রল পাম্পগুলো কম তেল নিয়ে চলছে। সবচেয়ে বেশি সংকট দেখা দিয়েছে ডিজেলের। ব্যবসায়ীদের দাবি, চাহিদার অর্ধেক ডিজেলও পাচ্ছেন না তারা।

 

এমতাবস্থায় সমস্যা সমাধান না হওয়ায় চলতি মাসের রবিবার (২২ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প এ্যান্ড ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটি।

 

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস এ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী।

 

তিনি বলেন, দীর্ঘ দিন ধরে সিলেটে গ্যাস সংকট চলে আসছে। বার বার সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও কোন সমাধান আসেনি। তাই আগমেী বুধবার(১৮ জানুয়ারি) থেকে ডিপু থেকে তেল উত্তলন বন্ধ থাকবে। আর রবিবার (২২ জানুয়ারি) সিলেটর সকল পাম্প অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন