স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর জন্মবার্ষিকী, বক্তব্য দেবেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২২

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর জন্মবার্ষিকী, বক্তব্য দেবেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক রাষ্ট্রদূত, জাতীয় সংসদের প্রাক্তন স্পিকার, বরেণ্য কূটনীতিক ও বৃহত্তর সিলেটের কৃতি সন্তান মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

গতকাল শুক্রবার রাতে দরগাহ গেইটস্থ একটি হোটেলে ‘স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’ এর উদ্যোগে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

 

পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের সিলেট জেলা কমিটির আহ্বায়ক ও আজীবন সদস্য অধ্যাপক মো. জাকির হোসেনের পরিচালনায় প্রস্তুতি সভায় অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

 

সভায় জানানো হয়, আজ শনিবার বিকাল ৩টায় সিলেটের জালালাবাদ গ্যাস ভবনের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য প্রদান করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এজন্য আজকের সভাকে সাফল্যমন্ডিত করতে দিকনির্দেশনা প্রদান করেন পরিষদের সভাপতি মো. নজিবুর রহমান। তিনি আশা ব্যক্ত করেন, সকলের সহযোগিতায় ও স্বতস্ফূর্ত অংশগ্রহণে সুন্দর ও সুশৃঙ্খল একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তিনি আমন্ত্রিত অতিথিবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকতে আহবান জানিয়েছেন।

 

পরিষদের প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি ও আজীবন সদস্য মাহসুন নোমান রশিদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও স্বাধীন বাংলা পত্রিকার সম্পাদক আখলাকুল আম্বিয়া, কেন্দ্রীয় সদস্য ফারাবি রহমান, সিলেট জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও আজীবন সদস্য ফালাহ উদ্দিন আলী আহমদ, সদস্য সচিব মো. মাহবুবুল হাফিজ চৌধুরী মুশফিক, সিলেট মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য খলিল আহমদ, শাহ্ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, মাহবুবুল আম্বিয়া, মহানগর যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ প্রমুখ।

 

প্রসঙ্গত, হুমায়ুন রশীদ চৌধুরী ১৯২৮ সালের ১১ নভেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালের ১০ জুলাই মারা যান।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন