কুলাউড়ায় আ.লীগ নেতা সাদরুল, বীজ বিতরণ কর্মসূচি সম্পন্ন

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

কুলাউড়ায় আ.লীগ নেতা সাদরুল, বীজ বিতরণ কর্মসূচি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : কুলাউড়া সদর ইউনিয়নে বীজ বিতরণের মাধ্যমে উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভা এলাকায় আ.লীগ নেতা সাদরুল আহমেদ খানের বীজ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।কোভিড-১৯’ মহামারির দুটি ঢেউয়ের পর এখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব আরেকটি কঠিন পরিস্থিতির মুখোমুখি।

সাদরুল
‘এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা বাস্তবায়নের লক্ষে কুলাউড়ার সকল ইউনিয়ন ও পৌর এলাকার পতিত জমি ও বাড়ির উঠানে চাষের জন্য জনসাধারণের মাঝে বিনামূল্যে মৌসুমী শাকসবজির বীজ বিতরণ কার্যক্রমের উদ্যোগ নেন থানা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আব্দুল লতিফ খানের কনিষ্ঠ পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান।

 

শনিবার (১০ ডিসেম্বর) কুলাউড়া সদর ইউনিয়নে এ বীজ বিতরণ করে কার্যক্রমের সমাপ্তি ঘটে। এর আগে, উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভা এলাকায় সাদরুল খানের বিনামূল্যে বীজ বিতরণ করা হয়।
এ সকল কাজে স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এতে সমন্বয় করেন ডা. নারায়ণ চন্দ্র দাস ও আনোয়ার পারভেজ জনি তালুকদার।

সাদরুল

আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমাদের বাংলাদেশে যেন কোনো রকম খাদ্যের অভাব দেখা না দেয়। সকলকে সচেতন হতে হবে। যার যতটুকু সামর্থ্য আছে, জমি আছে- সেখানে কিছু উৎপাদন করেন।

 

তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক দিকনির্দেশনায় আমার ব্যক্তিগত উদ্যোগে কুলাউড়ার জনসাধারণের মঙ্গলার্থে মৌসুমী শাকসবজির বীজ বিতরণের উদ্যোগ নিই।

 

এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন বলেন, সাদরুল খানের এই উদ্যোগ খুবই প্রশংসনীয়। তার যেকোনো কাজে উপজেলা কৃষি বিভাগ পাশে থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন