মহিলা আ.লীগের সভাপতি চুমকি সম্পাদক শিলা

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

মহিলা আ.লীগের সভাপতি চুমকি সম্পাদক শিলা

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পেয়েছেন মেহের আফরোজ চুমকি এবং সাধারণ সম্পাদক হয়েছেন শবনম জাহান শিলা। শনিবার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহিলা আওয়ামী লীগের সম্মেলনে তাদের নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই দুজনের নাম ঘোষণা করেন।

 

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন মেহের আফরুজ চুমকি। তিনি গাজীপুর-৫ আসনের এমপি। আর শবনম জাহান শিলা সংরক্ষিত নারী আসনের এমপি।

 

এদিকে সাহেদা খানম দিপ্তী মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর হাসিনা রাবী চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আর দক্ষিণের সভাপতি সাবেরা বেগম স্বপদে বহাল রয়েছেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পারুল আক্তার।

 

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলন হয়েছিল। এতে সাফিয়া খাতুন সভাপতি এবং মাহমুদা বেগম ক্রিক সাধারণ সম্পাদক হন। তিন বছর মেয়াদী সেই কমিটি পাঁচ বছর কাটিয়েছে।

 

এবারও সভাপতি পদে বহাল থাকার চেষ্টায় ছিলেন সাফিয়া খাতুন। আর সদ্য সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিকও সভাপতি পদে উঠে আসার চেষ্টা চালিয়েছেন অনেকটা জোড়েসোরে। এই দুজন ছাড়াও ডজনখানেক নেত্রী সভাপতি পদের প্রার্থী ছিলেন।

 

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন অন্তত ২০ জন। তবে সব প্রত্যাশার অবসান ঘটিয়ে মহিলা আওয়ামী লীগের দুই শীর্ষ পদে উঠে আসলেন চুমকি ও শিলা।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন