পাথর কোয়ারি পরিদর্শনে সিলেটে আসছে মন্ত্রণালয়ের টিম

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০২২

পাথর কোয়ারি পরিদর্শনে সিলেটে আসছে মন্ত্রণালয়ের টিম

অনলাইন ডেস্ক : কয়েক বছর ধরে বন্ধ রয়েছে সিলেটের পাথর কোয়ারিগুলো। ফলে পাথর শ্রমিক ও ব্যবসায়ী, পরিবহন মালিক ও শ্রমিকরা নানা সংকটের মধ্যে রয়েছেন। কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে দীর্ঘদিন ধরে চলছে আন্দোলন। সম্প্রতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি পাথর কোয়ারি খুলে দিতে আধা সরকারিপত্র দিয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে। গত ২৬ অক্টোবর এই পত্র দেন মন্ত্রী।

 

এদিকে, পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বানে ৪৮ ঘন্টার পণ্যপরিবহন ধর্মঘট চলছে সিলেটে।

 

এরকম পরিস্থিতিতে পাথর কোয়ারি খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক বার্তা আসতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সিলেটে এসে পাথর কোয়ারি পরিদর্শন করবে। তাদের মতামতের ভিত্তিতে কোয়ারি খোলা হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

 

এ বিষয়ে জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জানিয়েছেন, পাথর তোলার দাবির পরিপ্রেক্ষিতে খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ নভেম্বর কমিটির সদস্যরা সিলেটের কোয়ারিগুলো পরিদর্শনে আসবেন। তাঁরা সরেজমিন পরিদর্শন করে দেখবেন পাথর তোলার যৌক্তিকতা আছে কি না। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে মন্ত্রণালয় পরবর্তী সিদ্ধান্ত নেবে।

 

বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ সিলেটভিউকে বলেন, ‘জেলা প্রশাসনের সাথে আমাদের আলোচনা হয়েছে। ৩ নভেম্বর মন্ত্রণালয়ের যে প্রতিনিধি দল আসছেন, তাদের সাথে আমাদের দেখা করার সুযোগ করে দেবেন বলে জানিয়েছে প্রশাসন। সেখানে আমরা আমাদের দাবি জানাবো।’

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন