দ্রব্যমূল্য যাচাইয়ে ছদ্মবেশে বাজারে উপদেষ্টা আসিফ

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

দ্রব্যমূল্য যাচাইয়ে ছদ্মবেশে বাজারে উপদেষ্টা আসিফ

নিউজ ডেস্ক : দ্রব্যমূল্য যাচাইয়ে ছদ্মবেশে বাজার পরিদর্শন করেছেন শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এসময় তার মুখে মাস্ক ও মাথায় টুপি ছিল। শনিবার দুপুর সোয়া ২টার দিকে আসিফ মাহমুদ তার নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্টে পোস্ট করে বিষয়টি জানান। ওই পোস্টে আসিফ মাহমুদের তিনটি ছবি সংযুক্ত করা হয়। ছবির স্থানটি চানখারপুলের পাশে আনন্দ বাজার বলে পোস্টে উল্লেখ করেছেন আসিফ মাহমুদ। এ সময় তার সঙ্গে কোনো ধরনের নিরাপত্তা বেষ্টনী দেখা যায়নি।

 

ফেসবুকের ওই পোস্টে আসিফ মাহমুদ লিখেন, ডিমের হালি ৬০ থেকে ৪৮ টাকা, লাউ প্রতিপিস ১০০ থেকে ৪০-৫০ টাকা ও কাঁচা মরিচ প্রতি কেজি ৩০০ থেকে ১৪০-১৫০ টাকায় নেমে এসেছে। সবজির মূল্য মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে, যদিও স্থান ও বাজারভেদে দামে কিছু ভিন্নতা রয়েছে। শীতের সবজি বাজারে আসা শুরু হলে আরও কমে আসবে। অন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করেন তিনি।

 

 

 

আরেকটি পোস্টে আসিফ মাহমুদ বলেন, ঢাকাসহ শহরগুলোর বাজারে সবজি, ডিমের দাম কমে আসলেও প্রান্তিক বাজার গুলোতে স্থানীয় আড়তদার/ফরিয়াদের দৌরাত্ম্যে বেশি মূল্যে বিক্রির অভিযোগ পাচ্ছি। প্রান্তিক পর্যায়েও বাজার তদারকির ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে প্রশাসনকে স্থানীয় জনগণের সহযোগিতা প্রত্যাশা করছি।

 

 

আসিফ মাহমুদের এমন উদ্যোগকে ইতিবাচকভাবে নিয়ে নেটিজেনদের অনেকেই প্রশংসায় ভাসিয়েছেন। আলী আরমান নামে একজন ওই পোস্টে কমেন্ট করেছেন, একজন নেতা বাজারে গিয়ে বাজার দেখছে। এটা প্রশংসনীয় কাজ। আল্লাহ আপনাকে সঠিকভাবে দায়িত্ব পালনের তাওফিক দিক। আমিন।’, মোহাম্মদ সুহান নামে এক ব্যক্তি লিখেছেন, ‘সিন্ডিকেট ভাঙতে হবে। এগুলো সামনে কমে বিক্রি করলেও পরে আবার দাম বেড়ে যায়। বাজার পরিদর্শন অব্যাহত রাখতে হবে।’

 

 

এ সংক্রান্ত আরও সংবাদ

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন