সিলেট আদালতে দুই পিপি’র রুমে আইনজীবীদের তালা

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২৪

সিলেট আদালতে দুই পিপি’র রুমে আইনজীবীদের তালা

নিউজ ডেস্ক : সম্প্রতি নিয়োগ পাওয়া সিলেট আদালতের দুই পাবলিক প্রসিকিউটর (পিপি) এটিএম ফয়েজ এবং মুজিবুর রহমানের রুমে তালা দিয়েছেন আইনজীবীরা। রোববার (২০ অক্টোবর) সকালে জাতীয়তাবাদী আইজীবী ফোরামের নেতারা এ দুই পিপি’র রুমে তালা ঝুলিয়ে দেন।

 

জাতীয়তাবাদী আইজীবী ফোরামের নেতাদের অভিযোগ- এই দুই আইনজীবী পতিত আওয়ামী লীগ সরকারের এজেন্ডা বাস্তবায়নকারী। আদালতে সিনিয়র আইনজীবী থাকা স্বত্বেও তাদের নিয়োগ দেয়া হয়েছে। যা তারা মেনে নিতে পারছেন না।

 

এটিএম ফয়েজ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও মুজিবুর রহমান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে সম্প্রতি নিয়োগ পেয়েছেন।

 

এবিষয়ে আইনজীবীরা বলেন, বিগত সরকারের আমলে আওয়ামী লীগ সরকারের অনেক এজেন্ডা বাস্তবায়ন করেছেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি নিয়োগ পাওয়া এটিএম ফয়েজ। বিএনপি নেতাকর্মীরা যখন জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন। হামলা-মামলার শিকার হয়েছেন, তখন এটিএম ফয়েজ যুক্তরাষ্ট্রে অবস্থান করে আয়েসী জীবন কাটিয়েছেন। তিনি ও তাঁর স্ত্রী এক সময় আওয়ামী লীগের রাজনীতি করেছেন। ক্ষমতার স্বাদ নিতে বিএনপি ক্ষমতায় থাকাকালে তারা দলবদল করেছেন।

 

আইনজীবীরা আরও বলেন, পতিত ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের সুবিধাভোগী এটিএম ফয়েজকে জেলা ও দায়রা জজ আদালতের পিপি হিসেবে জাতীয়বাদী আইনজীবী ফোরামের সদস্যরা কোনভাবেই মেনে নিতে পারছেন না।

 

বিগত সরকারের সুবিধাভোগী হিসেবে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি মুজিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

 

দুই পিপিকে দায়িত্ব থেকে বাদ না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন জাতীয়বাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ।

 

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর সিলেটের সকল কোর্টে পাবলিক প্রসিকিউটর, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দেওয়া হয়। এরপর থেকে দুই পাবলিক প্রসিকিউটরের (পিপি) অপসারণ চেয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ আন্দোলন করে আসছেন।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন