পুঁজিবাজার উন্নয়ন ও সংস্কারে বিএসইসির সঙ্গে আইসিএসবির সভা

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

পুঁজিবাজার উন্নয়ন ও সংস্কারে বিএসইসির সঙ্গে আইসিএসবির সভা

নিউজ ডেস্ক : পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারের বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করেছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি)। বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে রাজধানীর আগারগাঁও বিএসইসি ভবনে মঙ্গলবার (১৫ অক্টোবর) এই সভা করা হয়েছে।

 

সভায় উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার মু. মোহসিন চৌধুরী, বিএসইসির কমিশনার মো. আলী আকবর, বিএসইসির কমিশনার ফারজানা লালারুখ। অন্যদিকে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিসহ শীর্ষ প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

 

সভায় বিএসইসি চেয়ারম্যান রাশেদ মাকসুদ বলেন, দেশের পুঁজিবাজারের টেকসই ও যথাযথ সংস্কারের জন্য বিএসইসি টাস্কফোর্স গঠন করেছে এবং টাস্কফোর্স পুঁজিবাজারে সর্বাঙ্গীণ সংস্কারে ইতোমধ্যে কাজ শুরু করেছে। শুদ্ধাচার পরিপালন করে পুঁজিবাজার ও তালিকাভুক্ত কোম্পানিগুলোতে শৃঙ্খলা ও স্থিতিশীলতা রাখতে হবে। পুঁজিবাজারের কল্যাণের স্বার্থে সবার কার্যকরী ভূমিকা রাখা দরকার বলেন খন্দকার রাশেদ মাকসুদ।

 

সভায় ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) শীর্ষ প্রতিনিধিরা দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন ও সংস্কার বিষয়ে তাদের মতামত ও প্রস্তাবনা তুলে ধরা হয়।

 

পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে তালিকাভুক্ত কোম্পানিগুলোতে নিয়োজিত চার্টার্ড সেক্রেটারিজের ভূমিকা এবং দায়িত্বের বিষয়ে খোলামেলা আলোচনা করা হয়েছে। কোম্পানির কর্পোরেট গভর্নেন্স নিশ্চিত, ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর নিয়োগ ও সংশ্লিষ্ট বিষয়ে সংস্কার, প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে সভায় আলোচনা করেন আইসিএসবির নেতারা।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন