বাংলাদেশ ও কসোভো অফিসিয়াল কূটনৈতিক পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

বাংলাদেশ ও কসোভো অফিসিয়াল কূটনৈতিক পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ চুক্তি স্বাক্ষর

নিউজ ডেস্ক : বাংলাদেশ ও কসোভো অফিসিয়াল কূটনৈতিক পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ চুক্তি স্বাক্ষর আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা, ১১ অক্টোবর ২০২২:

 

কসোভো প্রজাতন্ত্রের পররাষ্ট্র বিষয়ক ও প্রবাসী উপমন্ত্রী বাংলাদেশ ও কসোভোর মধ্যে প্রথমবারের মতো পররাষ্ট্র দফতরের পরামর্শে যোগ দিতে ঢাকায় -৪ দিনের সরকারি সফরে আসছেন।

 

আজ সকালে স্টেট গেস্ট হাউস PADMA-এ পররাষ্ট্র দপ্তরের আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে পররাষ্ট্র সচিব (সিনিয়র সেক্রেটারি) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং উপ-পররাষ্ট্রমন্ত্রী ক্রেশনিক আহমেতি যথাক্রমে বাংলাদেশ ও কসোভো প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

 

এফওসি চলাকালীন, দ্বিপাক্ষিক সম্পর্কের সম্পূর্ণ স্বরগ্রাম নিয়ে আলোচনা করা হয়েছিল। আলোচনার পর, দুই দেশের মধ্যে অফিসিয়াল এবং কূটনৈতিক পাসপোর্টধারীদের জন্য ভিসা ছাড় সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

 

এর আগে, ১০ ই অক্টোবর ২০২২-এ, ফরেন সার্ভিস একাডেমিতে একটি আলোচনার আয়োজন করা হয়েছিল যেখানে কসোভোর সফররত উপ পররাষ্ট্রমন্ত্রী “কসোভো: উন্নয়ন, রাষ্ট্রীয় বিল্ডিং এবং বৈদেশিক নীতি” এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) রাষ্ট্রদূত উপস্থাপন করেছিলেন সভায় সভাপতিত্ব করেন শাব্বির আহমদ চৌধুরী।

 

উপমন্ত্রী আহমেতি বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর সাথেও সাক্ষাত করেছেন এবং আগামীকাল তিনি বাংলাদেশের বাণিজ্যমন্ত্রীর সাথে সাক্ষাত করার কথা রয়েছে।

 

বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী চেম্বার এফবিসিসিআই এবং ডিসিসিআই-এর প্রতিনিধিদলও উপমন্ত্রীর সঙ্গে দেখা করে এবং বাংলাদেশ ও কসোভোর মধ্যে বাণিজ্য সম্পর্ক নিয়ে আলোচনা করে।

 

রাজনৈতিক আলোচনার সময় কসোভোর উপ-পররাষ্ট্রমন্ত্রী কসোভোতে জাতিসংঘ মিশনে (ইউএনআইএমআইকে) অংশগ্রহণকারী বাংলাদেশ শান্তিরক্ষীদের প্রশংসা করেন এবং দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার জন্য বেশ কয়েকটি সম্ভাব্য চুক্তি/এমওইউ নিয়ে আলোচনা হয়।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন