ধর্মপাশা উপজেলা নির্বাচনে : ভাতিজা বউ-ফুফু শাশুড়ির ভোটের লড়াই

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৪

ধর্মপাশা উপজেলা নির্বাচনে : ভাতিজা বউ-ফুফু শাশুড়ির ভোটের লড়াই

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে লড়াইয়ে নেমেছেন ভাতিজা বউ-ফুফু শাশুড়ি। প্রার্থীরা হলেন ইয়াছমিন আক্তার ও রেশমা আক্তার।

 

স্থানীয়দের ভাষ্য, এবারের ভোটে ভাতিজা বৌ রেশমার চ্যালেঞ্জের মুখে পড়েছেন ফুফু শাশুড়ি ইয়াছমিন আক্তার। একে অপরকে চ্যালেঞ্জ করে ভোটারদের নজর কেড়েছেন তারা।

 

ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়া ইয়াছমিন আক্তার পাইকুরাটি ইউনিয়নের বৌলাম গ্রামের মৃত মনোয়ার আলীর মেয়ে। তিনি নবগঠিত মধ্যনগর উপজেলার বংশিকুন্ডা উত্তর ইউনিয়নের কালাগড় গ্রামের প্রবাসী আব্দুল রাজ্জাকের স্ত্রী।

 

রেশমা মৃত মনোয়ার আলীর দ্বিতীয় সন্তান মৃত এরশাদুল হক ওরফে আঙ্গুর মিয়ার ছেলে ও সাবেক ইউপি সদস্য আল আমিনের স্ত্রী।

 

ভোটারদের ভাষ্য, যোগ্যতার হিসেব, জনগণ ও এলাকার উন্নয়নের স্বার্থে যিনি কাজ করবেন, তাকেই তারা ভোট দেবেন।

 

ভাতিজার বৌয়ের বিরুদ্ধে ভোটের মাঠে লড়াই করতে ইয়াছমিন আক্তার তার স্বামীর বাড়ি মধ্যনগর উপজেলার কালাগড় থেকে ভোটার স্থানান্তর করে নির্বাচনে প্রার্থী হয়েছেন বলে জানা গেছে। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন রেশমার স্বামী সাবেক ইউপি সদস্য আল আমিন।

 

ভোটে লড়াইয়ের বিষয়ে রেশমার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে তিনি মনোনয়ন দিয়েছেন কি না বিষয়টি জানেন না বলে জানিয়েছেন ইয়াছমিন। বিষয়টি জেনে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন বলেও তিনি জানান।

 

রেশমা-ইয়াছমিন ছাড়াও এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন অনামিকা আক্তার, পিয়ারা আক্তার, মর্জিনা আক্তার। দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

সুনামগঞ্জের ধর্মপাশায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসআর হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা দিপা, প্রবাসী ব্যবসায়ী মো. বাশার তালুকদার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মো. ফেরদৌসুর রহমান, মো. দেনিয়ার হোসেন খান পাঠান, এ এইচ এম ওয়াসিম, সাদ্দাম হোসেন, আলী আকবর ও বিজয় হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইয়াসমিন, অনামিকা আক্তার, মোছা. পিয়ার আক্তার, রেশমা আক্তার ও মর্জিনা আক্তার।

 

ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন