শান্তিগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন এমএ মান্নানের প্রেস্টিজ ইস্যু

প্রকাশিত: ৪:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

শান্তিগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন  এমএ মান্নানের প্রেস্টিজ ইস্যু

নিউজ ডেস্ক : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জঠিল সমীকরণ এখন সুনামগঞ্জের শান্তিগঞ্জে। ত্রিধারায় বিভক্ত স্থানীয় আওয়ামী লীগ। সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের একটি সিদ্ধান্ত সবকিছু পাল্টে দিয়েছে। এ উপজেলায় নির্বাচন করার চ’ড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন মান্নান পুত্র সাদাত মান্নান অভি। আওয়ামী লীগের বড় একটি অংশ চাচ্ছে অীভ নির্বাচনে আসলে সব দায়িত্ব স্থানীয় আওয়ামী লীগের। সাবেক মন্ত্রী এমএ মান্নানও প্রেস্টিজ ইস্যু হিসেবে নিয়েছেন। গতকাল রবিবার শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভায়ও অভিকে সমর্থন দেন নেতৃবৃন্দ।

 

এবার শান্তিগঞ্জ উপজেলায় নির্বাচন করবেন সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, উপজেলা যুবলীগের সভাপতি বোরহান উদ্দিন দোলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূর হোসেন। তবে, সাদাত মান্নান অভি প্রার্থী হওয়ায় নির্বাচন থেকে সরে দাড়াতে পারেন সিরাজুর রহমান সিরাজ ও বর্তমান ভাইস চেয়ারম্যান নূর হোসেন।

 

শান্তিগঞ্জ উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা ফারুক আহমদ। ২০১৯ সালের নির্বাচনে জয়লাভ করলেও সুবিধা করতে পারেননি তিনি। এবার তিনি প্রার্থী হচ্ছেন না। তবে, এ উপজেলার সাবেক চেয়ারম্যান আবুল কালাম জোরেশোরেই মাঠে নেমেছেন। বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ২০১৪ সালের নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন তিনি। উপজেলায় প্রতিটি গ্রামে আলাদা একটি ভোট ব্যাংক রয়েছে আবুল কালামের। তৃণমুলের নেতাকর্মীদের সাথে কালামের রয়েছে আলাদা সখ্যতা। এ ছাড়া তা৭র সমর্থকেরা জানান, জেলা আওয়ামী লীগেরও পরোক্ষ সমর্থন পাবেন আবুল কালাম।

 

নির্বাচন বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম বলেন, নির্বাচন করার ব্যাপারে কর্মী সমর্থকদের চাপ আছে। তাদের চাওয়াকে হয়তো আমার সম্মান জানাতে হবে। মানুষ আমাকে আবারও বিপুল ভোটে বিজয়ী করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

 

উপজেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট বোরহান উদ্দিন দোলনও বেশ জনপ্রিয় প্রার্থী। উপজেলার পশ্চিমাঞ্চলের মানুষ তার পক্ষে এর আগেও উপজেলা নির্বাচনে একাট্রা ছিলেন।

 

যুবলীগের সভাপতি বোরহান উদ্দিন দোলন বলেন, আমি আওয়ামী লীগের পরিবারে সন্তান। এলাকাবাসী চাচ্ছেন আমি নির্বাচন করি। এ ছাড়া এবারের নির্বাচনে দলমত নির্বিশেষে তিনি ভোট পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

প্রসঙ্গত, ২০১৯ সালে দেশব্যাপী পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ১০ মার্চ।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন