নৌকাই জনগণকে উন্নত-সমৃদ্ধ দেশ দেবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২৩

নৌকাই জনগণকে উন্নত-সমৃদ্ধ দেশ দেবে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : আগামী ৭ জানুয়ারি দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই নৌকাই জনগণকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ দেবে।

 

মঙ্গলবার বিকালে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক বিশাল নির্বাচনি জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

 

শেখ হাসিনা বলেন, এই নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে, আমাদের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছে এবং এই নৌকাই দেবে উন্নত সমৃদ্ধ দেশ।

 

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের কাছে নৌকায় ভোট দাবি করে শেখ হাসিনা বলেন, ‘নৌকায় ভোট দরকার।’

 

বক্তব্যে নূহ নবীর নৌকা মানব জাতিকে মহাপ্লাবন থেকে রক্ষা করেছিল বলেও তিনি স্মরণ করিয়ে দেন।

 

এসময় তিনি রংপুরের আঞ্চলিক ভাষায় ভোট চেয়ে বলেন, কাজেই আপনাদের কাছে আমার এটাই আবেদন-আমি আপনাদের এলাকার পুত্রবধূ ‘কী বাহে একখান ভোট মুই পামু না, একখান ভোট হামাক দেবেন না’।

 

জাতীয় সংসদের স্পিকার এবং পীরগঞ্জ সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীকে নিজের কন্যা আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, এই যে আমার মেয়েকে আপনাদের দিয়ে গেলাম নৌকা মার্কায় ভোট দিয়ে তাঁকে জয়যুক্ত করা মানে আমাকে ভোট দেওয়া, জয়কে ভোট দেওয়া। সে জয়ের বোন, পুতুলের বোন।

 

প্রধানমন্ত্রী এ সময় সবার ওয়াদা চাইলে উপস্থিত জনতা সমস্বরে চিৎকার করে দুই হাত তুলে নৌকায় ভোট প্রদানের অঙ্গীকার ব্যক্ত করেন।

pm

তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইনশাল্লাহ নৌকা জিতলে আমি আবারও আসব, এখানে জনসভা করব এবং বাদবাকি উন্নয়ন কাজগুলোও সম্পন্ন হবে।

 

বিএনপি-জামায়াতের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, কয়েকদিন আগে আপনারা দেখেছেন ট্রেনের ফিসপ্লেট খুলে ফেলেছিল ওই বিএনপি-জামায়াত। ট্রেনের বগি পড়ে যাবে, দুর্ঘটনা হবে, মানুষ মরবে। মানুষ মারার ফাঁদ তারা তৈরি করেছে। এর চেয়ে ঘৃণার আর কী থাকতে পারে?

 

‘ওই বিএনপি-জামায়াত মিলে অগ্নিসন্ত্রাস করছে। এই অগ্নিসন্ত্রাস এই জ্বালাও-পোড়াও, এটাই নাকি তাদের আনন্দ, এটাই নাকি তাদের আন্দোলন। মানুষের জন্য আমরা রাজনীতি করি। মানুষ হত্যা করে, মানুষ খুন করে কীসের আন্দোলন?’

অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের তরুণ সমাজ এখানে আছে, ছাত্ররা আছে, সবাইকে বলব প্রত্যেককে সজাগ থাকতে হবে। ওই অগ্নিসন্ত্রাস যারা করতে আসবে, তাদের সঙ্গে সঙ্গে ধরতে হবে এবং ধরে তাদের উপযুক্ত শাস্তি দিতে হবে। তাদের পুলিশে সোপর্দ করতে হবে।

 

গত ২০ ডিসেম্বর সিলেট থেকে শুরু হওয়া আনুষ্ঠানিক নির্বাচনি প্রচার সমাবেশের মতোই মঞ্চে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে ও শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।