সিলেটে প্রধানমন্ত্রীর জনসভায় নারীদের ঢল

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

সিলেটে প্রধানমন্ত্রীর জনসভায় নারীদের ঢল

নিউজ ডেস্ক : সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে সিলেটের বিভিন্ন উপজেলা থেকে মানুষ দলে দলে সভাস্থলে আসতে শুরু করেছে। পুরুষের পাশাপাশি নারীর সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

 

দ্বাদশ সংসদ নির্বাচনে সিলেট থেকে বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠের জনসভায় বক্তৃতা দেবেন।

 

জনসভাস্থল ও তার আশপাশের এলাকা ঘুড়ে দেখা যায়, বিভিন্ন এলাকা থেকে আসা নারী নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে আসছেন। পরনে শাড়ি, মাথায় টুপি-স্কার্ফ পরে মিছিলে অংশ নিয়েছেন তারা। এ সময় তাদের বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও নিজ এলাকার আওয়ামী লীগ নেতার নামে স্লোগান দিতে দেখা যায়। নারী কর্মীদের মধ্যে একধরনের উচ্ছ্বাস দেখা গেছে।

 

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সিলেটজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরের প্রতিটি মোড়ে পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে।

 

জনসভায় যোগ দিতে সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে এসেছেন ইসরাত জাহান নামের আওয়ামী লীগের এক সমর্থক। তিনি বলেন, ‘দেশ আজ আওয়ামী লীগের নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় দেশের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। দেশ থেকে খাদ্যের অভাব দূর হয়েছে।’

 

ইসারাত আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী) নারীর ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আবার দেশের প্রধানমন্ত্রী হলে নারীরা সব ক্ষেত্রে পুরুষদের সমান মর্যাদা পাবেন। বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।’