সিলেটের ছয়টি আসনে ৫৫টি মনোনয়ন ফরম বিক্রি

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

সিলেটের ছয়টি আসনে ৫৫টি মনোনয়ন ফরম বিক্রি

নিউজ ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ছয়টি আসনে মোট ৫৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর বিপরিতে বুধবার পর্যন্ত জমা হয়েছে চারটি ফরম। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেয়া যবে।

 

সিলেটের রিটার্নিং ও কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ রাসেল হাসান বুধবার রাতে সিলেট প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, বুধবার পর্যন্ত সিলেটের ৬টি আসনে নির্বাচনের জন্য প্রার্থীরা মোট ৫৫টি মনোনয়ন ফরম কিনেছেন। এর বিপরিতে জমা পড়েছে মোট ৪টি ফরম। এর মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে ২টি, সিলেট সদর উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে ১টি ও বিশ্বনাথ উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে ১টি মনোনয়ন ফরম জমা হয়েছে।

 

জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়ে বুধবার দুপুর ১২টায় মনোনয়নপত্র জমা দেন সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন। বিকেলে একই স্থানে মনোনয়ন ফরম জমা দেন সিলেট -১ আসনের ইসলামী ঐক্যজোট মনোনিত পদপ্রার্থী হিসেবে মুফতি ফয়জুল হক জালালাবাদী।

 

দুজনের মনোনয়ন ফরম জমা নেন সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক রাসেল হাসান।

 

অপরদিকে, সিলেট সদর উপজেলায় সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়েও সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে একটি মনোনয়ন ফরম জমা দেয়া হয়েছে।

 

এছাড়া বিশ্বনাথ উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে সিলেট ২ আসনের স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান তার মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন