আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ২৩ নারীনেত্রী

প্রকাশিত: ৪:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ২৩ নারীনেত্রী

অনলাইন ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ নারী প্রার্থীকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ৯ জন নতুন এবং বাকিরা বর্তমান সংসদ সদস্য। একক জেলা হিসেবে গাইবান্ধা এবং গাজীপুর থেকে সবচেয়ে বেশি তিন জন করে নারী মনোনয়ন পেয়েছেন।

 

রোববার (২৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন গোপালগঞ্জ-৩ আসন থেকে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রংপুর-৬ থেকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, শেরপুর-২ থেকে সংসদ উপনেতা মতিয়া চৌধুরী এবং চাঁদপুর-৩ থেকে বর্তমান শিক্ষামন্ত্রী দীপু মনি। গাজীপুর-৩ আসনে মনোনয়ন পেয়েছেন রুমানা আলী, গাজীপুর-৪ থেকে সিমিন হোসেন রিমি, গাজীপুর-৫-এ মেহের আফরোজ চুমকি। ঢাকা-৪ থেকে সানজিদা খানম, কিশোরগঞ্জ-১ আসনে জাকিয়া নূর লিপি, মুন্সীগঞ্জ-২ আসনে সাগুফতা ইয়াসমিন এমিলি।

 

গাইবান্ধা-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন আফরুজা বারী, গাইবান্ধা-২ থেকে মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ থেকে উম্মে কুলসুম স্মৃতি, সিরাজগঞ্জ-২ আসনে জান্নাত আরা হেনরী, ময়মনসিংহ-৩ থেকে নিলুফার আনজুম, মানিকগঞ্জ-২ থেকে মমতাজ বেগম, বগুড়া-১ আসনে সাহাদারা মান্নান, বাগেরহাট-৩ থেকে হাবিবুন নাহার, বরগুনা-২ থেকে সুলতানা নাদিরা, বরিশাল-৪ আসনে শাম্মী আহমদ, কুমিল্লা-২ থেকে সেলিমা আহমদ, লক্ষ্মীপুর-৪ আসনে ফরিদুন্নাহার লাইলি এবং চট্টগ্রাম-২ আসনে মনোনয়ন পেয়েছেন খাদিজাতুল আনোয়ার।