হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, দুই মামলায় আসামি ১২শ’

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, দুই মামলায় আসামি ১২শ’

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছকে প্রধান আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এতে শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দায়েরকৃত দুই মামলার প্রতিটিতে ৬-৬ শ’ অজ্ঞাত আসামী করা হয়েছে।

 

সোমবার (২১ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সদর মডেল থানার এসআই খোরশেদ আলম পুলিশ অ্যাসল্ট ও এসআই ওয়াহেদ গাজী বিস্ফোরক আইনের মামলায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

 

মামলা সূত্রে জানা যায়, গত শনিবার (১৯ আগস্ট) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পদযাত্রা থেকে পুলিশের উপর অতর্কিতে হামলা চালানো হয়। এতে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ কমপক্ষে ১০ পুলিশ আহত হন। আহত ওসিকে রোববার উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতরা হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেন।

 

হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বদিউজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

এদিকে সংঘর্ষে পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আউয়াল আশংকাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রয়েছেন। পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম ফরিদ বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার তাকে দেখতে হবিগঞ্জ থেকে বিএনপি একটি দল যায়। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এছাড়াও পুলিশের ছোড়া রাবার বুলেটে আরো শতাধিক নেতাকর্মী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

হবিগঞ্জে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে রোববার বিকেলে আওয়ামী লীগের প্রতিবাদ ও শান্তি সমাবেশ থেকে সংঘটিত বিএনপি-আ’লীগের সংঘর্ষের ঘটনায় এখনো কোন মামলা হয়নি।