ভারতীয় কয়লা আনতে গিয়ে এক কিশোর নিহত

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

ভারতীয় কয়লা আনতে গিয়ে এক কিশোর নিহত

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জের লাকমা সীমান্তে ভারত থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে পাথর চাপায় আকতার হোসেন (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (৫ আগস্ট) ভোরে তাহিরপুর লাকমা সীমান্তের ভারতের মেঘালয়ের চাঙ্গের ছড়া এলাকায় কয়লার গুহা থেকে কয়লা আনতে গিয়ে পাথর চাপায় তার মৃত্যু হয়।

 

তাহিরপুর সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতীয় কয়লা আনতে গিয়ে এক কিশোর নিহত হয়েছে। নিহত কিশোরের নাম আক্তার হোসেন (১৮)। সে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী লাকমা পূর্বপাড়ার আব্দুনুরের ছেলে।

 

জানা যায়, শনিবার সকালে নিহত আক্তার হোসেনসহ কয়েকজন কয়লা শ্রমিক বালিয়াঘাট বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ১১৯৭এর ৭ এসের সীমান্ত পিলার দিয়ে চোরাইপথে ওপারের গর্তের ভিতর থেকে কয়লা আনতে যায়। হঠাৎ গর্তের উপর থেকে নীচে পাথর ভেঙ্গে চাপা পড়ে। এসময় গর্তের ভিতর থেকে সবাই বের হতে পারলেও আক্তার হোসেন বের হতে পারেনি। সঙ্গীয়রা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে না পেরে এপারে এসে বিষয়টি পরিবারকে জানায়। পরে দুপুর দুইটার দিকে পরিবারের লোকজন সহ সঙ্গীয়রা ঘটনাস্থলে গিয়ে গর্তের ভিতর থেকে তার লাশ উদ্ধার করে এপারে নিয়ে আসে।

 

বালিয়াঘাট বিজিবি ক্যাম্প কমান্ডার ইশ্বর চন্দ্র পন্ডিত বলেন, বিজিবির চোখ পাকি দিয়ে ওপারে গিয়ে এক কিশোর মারা গেছে শুনেছি।

 

এর চেয়ে বেশি কিছু জানেন না বলে তিনি লাইন কেটে দেন।

 

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন, শনিবার বিকালে নিহতের বাড়ি থেকে কিশোরের লাশ উদ্ধার করে পুলিশ সুনামগঞ্জ মর্গে পাটিয়েছে। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।