জনগনের জন্য আমরা সর্বোচ্চ সেবা নিশ্চিত করবো : নবাগত এসপি মামুন

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২২

জনগনের জন্য আমরা সর্বোচ্চ সেবা নিশ্চিত করবো : নবাগত এসপি মামুন

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় নবাগত পুলিশ সুপার বলেন, ‘পুলিশ সাংবাদিক সম্মিলিতভাবে কাজ করলে জেলার বিভিন্ন সমস্যা সমাধান করা সম্ভব। আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করেন, জনগনের জন্য আমরা সর্বোচ্চ সেবা নিশ্চিত করবো। তিনি বলেন, ফেনী জেলার পর আমি সিলেটে এসেছি। পূণ্যভূমি সিলেটে আমার কাজ করা বড় অর্জন। আমি নিজে থেকে আগ্রহ দেখিয়ে সিলেটে আসার চেষ্টা করেনি।

তিনি আরও বলেন, জনগণের সেবা দেওয়ার জন্য আমার কার্যালয় সব সময় উন্মুক্ত থাকবে। জেলাবাসীর জানমালের নিরাপত্তা, শান্তিশৃঙ্খলা ও সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে কোন ত্রুটি বিচ্যুতি দেখা দিলে, তার কাজের যথাযথ মূল্যায়ন ও গঠনমূলক সমালোচনা করার জন্য অনুরোধও করেন তিনি।

 

আমি কেমন পুলিশ চাই এটা গুরুত্বপূর্ণ না, সিলেটের কেমন পুলিশ চায় সেটাই ইম্পর্টেন্ট। আমি সেভাবে সিলেট জেলা পুলিশকে সাজাতে চেষ্টা করবো প্রবাসিদের সাবিক সহযোগিতা করব থানায় যাতে কোন মানুষ হয়রানির সিকার না হয় সে ব্যবস্তা করব থানায় কোন অনিয়ম ও দূর্নীতি দেখলে আমাকে জানাবে। তিনি আরও বলেন- আমি এখানে কিছুদিনের দায়িত্ব নিয়ে এসেছি। এসপিরা আসেন, যাবেন। আমার সঙ্গে আপনাদের পেশাগত সম্পর্ককে আমি প্রাধান্য দিবো। কাজের স্বার্থে হয়তো অনেকের সঙ্গে ব্যক্তিগত ভালো সম্পর্ক তৈরি হবে। কিন্তু পেশাগত বিষয়ে পেশাগত সম্পর্কটাই প্রাধান্য পাবে।

 

তিনি বলেন- কাজের কারণে হয়তো অনেকের সঙ্গে ভুল বুঝাবুঝি হতে পারে। কিন্তু ব্যক্তিগত বিদ্বেষ তৈরি হবে না এটাই আশা করি। আরেকটি কথা- আমি সিলেট জেলার ২২০০/১৮০০ পুলিশ সদস্যের পরিবারের অভিভাবক। এই বিশাল পরিবারের কোনো সদস্যের কোনো অসঙ্গতি আপনাদের কাছে ধরা পড়লে আগে আমাকে জানানোর অনুরোধ করছি। আমি আমার চ্যানেলে তদন্ত করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। যদি আমি কোনো ব্যবস্থা না নেই তবে রিপোর্টের দিকে যাবেন। মতবিনিময় সভায় জেলার মাদক, চুরি, ছিনতাই, নারী নিযার্তনসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সাংবাদিক আব্দুর রশিদ রেনু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, সাধারণ সম্পাদক মারুফ আহমদসহ সিলেটে কর্মরত বিভিন্ন অনলাইন, প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

প্রসঙ্গত, পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন এর আগে চট্টগ্রাম রেঞ্জের ফেনী জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। ফেনী জেলায় প্রবাসী বান্ধব কর্মকর্তা হিসেবে অধিক পরিচিত মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন ২৫ তম বিসিএস এর একজন কর্মকর্তা।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন