২০ সেপ্টেম্বর শুরু ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

২০ সেপ্টেম্বর শুরু ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ

অনলাইন ডেস্ক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ২০ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০২২।’ পুরুষদের দুটি ও মেয়েদের একটিসহ মোট তিনটি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। এনএসসি টাওয়ারের শেখ কামাল মিলনায়তনে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত।

 

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার (৩১ আগস্ট) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচবাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ মো. নজরুল ইসলামসহ অন্যান্যরা।

 

সংবাদ সম্মেলনে জানানো হয় সিনিয়র মেনস বডিবিল্ডিং, মেনস ফিজিক ও উইমেন্স ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সিনিয়র মেনস বডিবিল্ডিং হবে তিনটি ওজন শ্রেণিতে। সেগুলো হলো- ৬০ কেজি, ৭০ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। মেনস ফিজিক হবে ১৬৬ সে.মি, ১৭০ সে.মি ও ১৭০+ সে. মি ক্যাটাগোরিতে। আর উইমেন্স হবে উন্মুক্ত ক্যাটাগোরিতে।

 

প্রতিযোগিতার প্রত্যেক ক্যাটাগোরির ছয়জনকে পুরস্কৃত করা হবে। তার মধ্যে প্রতি ক্যাটাগোরির প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারকারীদের প্রাইজমানি দেওয়া হবে। সব মিলিয়ে মোট ২ লাখ ৮০ হাজার টাকার প্রাইজমানি পাবেন বিজয়ীরা।

 

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সঙ্গে বরাবরই আমরা ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হচ্ছি। এর আগে মার্সেলের ব্যানারে অনুষ্ঠিত হয়েছে ছয়টি মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতা। এবার আমরা ওয়ালটনের ব্যানারে সপ্তমবারের মতো এই প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছি। আশা করছি বেশ জাকজমকপূর্ণ একটি আয়োজন আমরা উপহার দিতে পারব।’

 

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মো. নজরুল ইসলাম বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। ওয়ালটন গ্রুপ এভাবে আমাদের পাশে না থাকলে এই ধরনের প্রতিযোগিতা চালিয়ে নেওয়া সম্ভব হতো না।’

 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।