পর্যটকবাহী হাউজবোটে টয়লেটে গোপন ক্যামেরা!

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

পর্যটকবাহী হাউজবোটে টয়লেটে গোপন ক্যামেরা!

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পর্যটকবাহী হাউজবোট (নৌকার) ওয়াশরুমে (প্রক্ষালন কক্ষ) ধারণকৃত ক্যামেরা পর্যটকদের কাছে ধরা পড়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনাটি নিয়ে টাঙ্গুয়ার হাওড়ে ঘুরতে আসা পর্যটকদের মধ্যে অসন্তোষ প্রতিফলিত হয়েছে। এমনকি উপজেলা সদরের সাধারণ মানুষের মধ্যেও উত্তেজনা দেখা দিয়েছে।

 

দেশের দ্বিতীয় রামসার সাইট সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী হাউসবোটের টয়লেটের ভিতরে গোপন ক্যামেরা রাখার অভিযোগ পাওয়া গেছে। সেই গোপন ক্যামেরা দেখে ফেলেন এক পর্যটক।

 

বিষয়টি নিয়ে স্থানীয় সচেতন মহলসহ পর্যটকদের মধ্যে সমালোচনার ঝড় বইছে।

 

রবিবার (২ জুলাই) দুপুরে ‘স্বপ্ন’ নামের টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী একটি হাউসবোটের টয়লেটে গোপন ক্যামেরা রাখার বিষয়টি প্রকাশ্যে আসে। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে হৈ-চৈ শুরু হয়।

 

চট্টগ্রাম থেকে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসা পর্যটক সাজিদুর রহমান  জানান- ‘টাঙ্গুয়ার হাওরে ভ্রমণের উদ্দেশ্যে গত শনিবার তিনি স্বপ্ন হাউসবোটে উঠেন। রবিবার দুপুরে তিনি হাউসবোটের টয়লেটে গেলে কাপড়ে মুড়ানো একটি ক্যামেরা চোখে পড়ে। এতে সন্দেহের উদ্রেগ হলে কাপড়টি হাতে নিয়ে তিনি কাপড়ে মোড়ানো একটি গোপন ক্যামেরা দেখতে পান। পরে তিনি বিষয়টি স্থানীয় কয়েকজন সাংবাদিককে জানান।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী পর্যটক বলেন, এটি নারী পর্যটকদের ব্ল্যাকমেল করার জন্য কিছু খারাপ লোকের কাজ। এমন ঘটনায় হাউসবোটে ভ্রমণ করা বিপদজ্জনক।
এই অপকর্মের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান ওই নারী পর্যটক।

 

এলাকার সচেতন মানুষের বক্তব্য- হাউসবোটে এ ধরনের জঘন্য কাজ হলে পর্যটকরা টাঙ্গুয়ার হাওর থেকে মুখ ফিরিয়ে নিবেন। এ ঘটনায় প্রশাসনের কঠিন পদক্ষেপ নেওয়া উচিত।

 

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান রনি  বলেন, বিষয়টি দুঃখজনক। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।
হাউসবোটের ম্যানেজার সোহেল মিয়া এ বিষয়ে  বলেন- তিনি ঘটনার সময় হাউসবোটে ছিলেন না। বিষয়টি শুনে ঢাকা থেকে এসে বিষয়টি থানাপুলিশকে জানিয়েছেন।