কুলাউড়ায় সদর ইউনিয়নের সাদরুলের ডিজিটাল প্রদর্শনী

প্রকাশিত: ৬:২৩ পূর্বাহ্ণ, মে ২৪, ২০২৩

কুলাউড়ায় সদর ইউনিয়নের  সাদরুলের ডিজিটাল প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের রজতজয়ন্তীতে কুলাউড়া উপজেলার সকল হাটবাজারে সংসদের উপর বিশেষ ডিজিটাল প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমদ খান।

 

মঙ্গলবার (২৩ মে) রাতে উপজেলার সদর ইউনিয়নের প্রতাবী ও কালোটি বাজারে এ প্রদর্শনীর আয়োজন হয়। এর আগে গত ৩০ এপ্রিল কর্মধা, ২ মে পৃথিমপাশা, ৩ মে হাজীপুর ইউনিয়নে, ৪ মে ভূকশিমইল ইউনিয়নে, ৭ মে জয়চণ্ডী ইউনিয়নে ও ২২ মে পৌরসভা এলাকায় আলোকচিত্র প্রদর্শনী করা হয়।

 

স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান জানান, ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ডের পরপরই আমার বদলি হয় জাতীয় সংসদে। সেখানে সৌভাগ্য হয়েছে দীর্ঘ দশ বছরের অভিজ্ঞতা অর্জনের। নিরাপত্তা ছাড়াও আইন প্রণয়ন, কমিটি সাপোর্ট, প্রশাসনিক সাপোর্ট, ইন্টার পার্লামেন্টারী অ্যাফেয়ার্সসহ বিভিন্ন বিষয়ে মাননীয় স্পীকার আমাকে দায়িত্ব দিতেন।

 

তাই সংসদের কার্যক্রম নিয়ে আমার রয়েছে বিস্তারিত ধারণা। সংসদ ভবনের ইতিহাস ও স্থাপত্য ডিজিটাল প্রদর্শনীর মাধ্যমে গ্রামের হাটবাজারে উপস্থাপন করার জন্যই আমার এ ক্ষদ্র প্র‍য়াস।

 

তিনি আরও জানান, উপজেলার ১৩টি ইউনিয়নকে চারটি গ্রুপে ভাগ করে বাজার বারগুলোতে সব ইউনিয়নে এই প্রদর্শনী চলবে। প্রদর্শনী দেখে সাধারণ মানুষ ইতিহাস সচেতন ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে এবং দেশবিরোধী অপপ্রচারের জবাব দিতে পারবে বলে তিনি আশাবাদী।