বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাদরুলের রোডশো

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাদরুলের রোডশো

নিজস্ব প্রতিবেদক : কুলাউড়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দুইদিনের রোডশোর আয়োজন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান।

 

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্নে এ রোডশোর উদ্বোধন করা হয়। এটি মঙ্গলবার (১০ জানুয়ারি) পর্যন্ত চলবে বলে সময় কুলাউড়াকে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য সাদরুল।

 

তিনি জানান, পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাঙালি বিজয় অর্জনের পর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফেরেন। দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ পাড়ি দিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীন হয়।

 

পাকিস্তানের শাসন-শোষণ ও অত্যাচার-নির্যাতনের হাত থেকে বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের নেতৃত্ব দেন। এ আন্দোলনের নেতৃত্ব দিতে গিয়ে জীবনের একটা বড় সময় শেখ মুজিবকে বার বার জেল, জুলুম ও অত্যাচার-নির্যাতন ভোগ করতে হয়। মূলত এই বিষয়গুলো নিয়ে সচিত্র প্রতিবেদন রোডশোতে তুলে ধরা হচ্ছে।