পল্টনে বিএনপির সমাবেশ, সতর্ক পুলিশ

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০২২

পল্টনে বিএনপির সমাবেশ, সতর্ক পুলিশ

অনলাইন ডেস্ক : জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি আয়োজিত সমাবেশে যোগ দিতে কয়েক হাজার নেতাকর্মী নয়াপল্টনে উপস্থিত হয়েছেন। বিএনপির এই সমাবেশ ঘিরে যেকোনো ধরণের নাশকতা ও বিশৃঙ্খলা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

সমাবেশস্থল ও আশেপাশের এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে প্রিজন ভ্যান, জলকামান ও সাজোয়া যান। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ২টার পরে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই নেতাকর্মীরা আসা শুরু করেন। দুপুর ১টা নাগাদ নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এর ফলে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার আগে থেকেই নয়াপল্টনের ভিআইপি সড়কের একপাশ বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। ফলে, ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে আশপাশের সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ. আহাদ জানান, সমাবেশ ঘিরে পল্টন ও আশপাশের এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। সমাবেশ থেকে যেন কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয় সেজন্য প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, সড়কের ওপর সমাবেশ হওয়ায় বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। সমাবেশ ঘিরে আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন আছে, সাদা পোশাকেও গোয়েন্দারা কাজ করছেন।

দুপুরে শুরু হওয়া বিএনপির এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ সিনিয়র নেতারা। সভাপতিত্ব করবেন মহানগর দক্ষিণের আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।