দক্ষিণ সুরমায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দায়ের

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

দক্ষিণ সুরমায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দায়ের

নিউজ ডেস্ক :: সিলেটের দক্ষিণ সুরমায় মসজিদ কমিটি নিয়ে বিরোধের জের ধরে জুম্মার নামাজের পর পরই মুসল্লিদের দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছেন।এর মধ্যে গুরুতর আহত ৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনাটি শুক্রবার (১৬ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে দক্ষিণ সুরমার কামালবাজার ইউনিয়নের দক্ষিণ কুড়িগ্রামে ঘটেছে।খবর পেয়ে কামালবাজার তদন্তকেন্দ্র ও দক্ষিণ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কামালবাজার পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এস.আই মো. জাহাঙ্গীর আলমের বরাত দিয়ে জানা যায়,দক্ষিণ সুরমার কামালবাজারস্হ দক্ষিণ কুড়িগ্রামের মসজিদ কমিটি নিয়ে লাল মিয়া,সফিক ও আফরোজ মিয়া দু’পক্ষের বিরোধ চলে আসছে। শুক্রবার জুম্মার নামাজের পর মজসিদের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা।এ নিয়ে নামাজের পরপরই লাল মিয়া,সফিক ও আফরোজ মিয়ার পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করে এবং একপর্যায়ে লাঠি-সোটা নিয়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।এসময় দুপক্ষের মাঝে ইট-পাটকেলও নিক্ষেপ করা হয়। সংঘর্ষকালে উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হন।এর মধ্যে গুরুতর আহত ৪ জনকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারামারির খবর পেয়ে কামালবাজার তদন্তকেন্দ্র ও দক্ষিণ থানা পুলিশের টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) সুমন কুমার চৌধুরী বলেন-বশির মিয়া ওরফে লাল বশির বাদী হয়ে আফরুজ আলী গংদের নাম উল্লেখ করে ১৮ ডিসেম্বর একটি অভিযোগ দায়ের করেন।বিষয়টি তদন্তাধীন রয়েছে।মসজিদের পঞ্চায়েত কমিটি,মুরব্বিয়ান সহ স্হানীয় চেয়ারম্যান এ নিয়ে আপোষের মাধ্যমে বিষয়টি সুরাহা করার চেষ্টায় রয়েছেন।সমাধান না হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।

দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার মাইন উদ্দিন খান বলেন-দু’পক্ষের মধ্যে এক পক্ষের অভিযোগ আমরা পেয়েছি।স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি আপোষ করার জন্য জোরালো চেস্টায় রয়েছেন।বিষয়টি সমাধান না হলে আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হইবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন