শাহরুখ-দীপিকার ‘পাঠান’ বয়কটের ডাক

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

শাহরুখ-দীপিকার ‘পাঠান’ বয়কটের ডাক

বিনোদন ডেস্ক : সবশেষ মুক্তি পাওয়া ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন শাহরুখ খান। তারপর বেশ কয়েকবছর সিনেমা থেকে দূরে সরে ছিলেন। তাই মুক্তি পায়নি কোনো সিনেমা।

 

এবার বিরতির পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ফের সিনেমা হলে ফিরছেন শাহরুখ। নতুন বছরের জানুয়ারিতে মুক্তি পাবে এই ছবি। তার আগেই প্রকাশ্যে এসেছে এর গান। ‘বেশরম রঙ’ শিরোনামের গানে কিং খান-দীপিকার রসায়ন জমে ক্ষীর। প্রশংসিত হচ্ছে গানটি। তবে ভারতীয় দর্শকের একাংশ ‘পাঠান’ বয়কটের ডাক দিয়েছেন।

 

এর আগেও ‘পাঠান’ ও শাহরুখকে বয়কটের ডাক উঠেছিল। বলিউডে যখন একের পর এক হিন্দি ছবিকে বয়কট করা হচ্ছে, তখন থেকেই কিং খানের বিরুদ্ধে সরব হয়েছিলেন অনেকে। কেউ কেউ আবার দাওয়াই দিয়েছিলেন, শাহরুখকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হোক।

 

মাঝে কিছুদিন বন্ধ হয়েছিল বয়কটের ডাক। কিন্তু ‘বেশরম রঙ’ মুক্তি পাওয়ার পর ফের তেড়েফুঁড়ে উঠেছেন বয়কটকারীরা। বয়কট করার কারণও জানিয়েছেন তারা। আসলে গানের একটি দৃশ‍্য নিয়ে ঘোরতর আপত্তি জানিয়েছেন নেটনাগরিকদের একটা বড় অংশ।

 

সেখানে গেরুয়া রঙের বিকিনিতে দেখা গিয়েছে দীপিকাকে। পেছন থেকে শাহরুখ তাকে জড়িয়ে ধরে রয়েছেন। বয়কটকারীদের দাবি, এই ছবি থেকেই স্পষ্ট বার্তা পাওয়া যাচ্ছে। হিন্দুদের এখন থেকেই সাবধান হওয়া দরকার। এটাই ‘পাঠান’ বয়কট করার সবথেকে বড় কারণ হওয়া উচিত বলে মনে করছেন তারা।

 

কারণ, গেরুয়া হিন্দুদের ধর্মীয় রঙ। এই রংয়ের সঙ্গে নাকি যোগ রয়েছে পুরাণের। রয়েছে আধ্যাত্মিক যোগও। সূর্যোদয় ও সূর্যাস্তের সময় গেরুয়া বা কমলা রঙের আধিক্য দেখা যায়। অগ্নিদেবের রংও গৈরিক।

 

পাশাপাশি দীপিকার নাচের সঙ্গে রণবীর সিংয়ের নগ্ন ফটোশুটেরও একটি ছবি কোলাজ করে মিম ভিডিও বানানো হয়েছে। টুইটারে ‘হ‍্যাশট‍্যাগ বয়কট পাঠান’ এবং ‘বয়কট বলিউড’ ফের ট্রেন্ডিংয়ে। এখন পর্যন্ত ছবির ট্রেলারও প্রকাশ হয়নি। এর মধ‍্যেই বয়কটের ডাক চিন্তায় ফেলেছে নির্মাতাদের। তবে বিষয়টা নিয়ে শাহরুখ এখনও কোনো মন্তব‍্য করেননি।

 

বলিউড বাদশাহ আপাতত ব‍্যস্ত তীর্থযাত্রা নিয়ে। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের বৈষ্ণোদেবী মন্দিরে গিয়েছিলেন শাহরুখ। পাঠান মুক্তির আগে সেখানে পূজা দেন তিনি। তার আগে মক্কায় গিয়ে ওমরাহ পালন করতেও দেখা গিয়েছিল তাকে।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন